1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:১০ পূর্বাহ্ন

করোনাকাল: এলাকার অসহায়দের সহায়তায় ১ লক্ষ টাকা দিলেন ডা. নূরুল

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৭.২৮ পিএম
  • ৪১৩ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের উত্তরসুরমা এলাকার বাসিন্দা ও সিলেট ওসমানী মেডিকেল কলেজের ডাক্তার এম নুরুল ইসলাম এখন রাতদিন হাসপাতালে সেবা দিচ্ছেন। করোনাভাইরাসের এই ভয়াতুর সময়ে তিনি শুধু চিকিৎসাই নয় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত সচেতনতামূলক পোস্ট দিচ্ছেন। পিপিই ও অন্যান্য সুরক্ষা সরঞ্জাম ছাড়াই দায়িত্ব পালন করে প্রশংসা কুড়াচ্ছেন তিনি। হাসপাতালে নির্বিগ্নে সেবা দিতে স্ত্রী সন্তান ও মাকেও বাড়িতে পাঠিয়ে দিয়েছেন। এই স্বেচ্ছাবন্দীত্বকালে এলাকার অসহায় গরিব মানুষকে সহায়তায় জন্য ১ লক্ষ টাকা সহায়তার ঘোষণা দিয়েছেন। উত্তর সুরমা এলাকার চাকরিজীবীরাও তার ডাকে সারা দিয়েছেন। তিনি নিজ এলাকার চাকুরিজীবীদের উদ্দেশ্যে ও উত্তর-সুরমা চাকরিজীবী পরিষদ, সুনামগঞ্জ এর নেতৃবৃন্দের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন,”ভাই ও বোনেরা,
আমার সালাম নিবেন। আপনারা সবাই অবগত আছেন সারাবিশ্বের ন্যায় বর্তমানে আমাদের প্রিয়দেশ বাংলাদেশও করোনা ভাইরাসের মহাসংক্রমণে আক্রান্ত। সংক্রমণ ঠেকাতে রাষ্ট্র্য বাধ্য হয়ে অনেকগুলো পদক্ষেপ হাতে নিয়েছে। ফলশ্রুতিতে মানুষের জীবন-যাত্রার মান সংকুচিত হয়ে আসছে। এমতাবস্থায় সবচেয়ে বিপদে পরতে যাচ্ছে নিন্ম আয়ের মানুষেরা যাদের সংসার চলে প্রতিদিনকার রোজগারের টাকায়। কিন্তু জীবনের চাকা এখন অচল।
আমি একজন ক্ষুদ্র মানুষ। বর্তমানে আমি রাষ্ট্রের স্বার্থে জীবনের সংশয় নিয়ে আমার কর্তব্য পালনে করোনা ভাইরাসের মোকাবেলার জন্য দিন-রাত হাসপাতালে কাজ করে যাচ্ছি। দেশের এই ক্রান্তিলগ্নে সামনে আমাদের জন্য কি অপেক্ষা করছে তা আমরা কেউই বলতে পারবো না। শুধু এইটুকু আন্দাজ করতে পারছি জীবনহানির পাশাপাশি আমরা বিরাট এক অর্থনৈতিক মন্দার কবলে পরতে যাচ্ছি এবং নিন্ম আয়ের মানুষ ও তাদের পরিবারের জন্য এক বিভীষিকাময় অন্ধকার ভবিষ্যত অপেক্ষা করছে। আমি এলাকার গরীব ও অসহায় মানুষদের জন্য যে কোন কল্যাণকর কাজের জন্য সংগঠনের মাধ্যমে ১০০০০০/(এক লক্ষ) টাকা প্রদান করার ঘোষণা দিচ্ছি। আপনারা সংগঠনের নীতি নির্ধারকরা এলাকার অসহায় ও নিন্ম আয়ের মানুষদের পরিবারের স্বার্থের কথা বিবেচনা করে এই ক্ষুদ্র পরিমান টাকা যে কোন ভালো কাজে ব্যয় করলে খুশি হবো।
ধন্যবাদ। আপনারা ভালো থাকুন। নিরাপদে থাকুক। করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণ নিয়ে এলাকার পাশাপাশি পুরো দেশবাসীকে সচেতন করার কাজে নিয়োজিত হোন। সৃষ্টিকর্তা আমাদের সকলকে মঙ্গল ও রহমত দান করুক।(আমিন)।
লেখকঃ- ডাঃ এম নুরুল ইসলাম
যুগ্ম-সাধারণ সম্পাদক
উত্তর-সুরমা চাকরিজীবী পরিষদ, সুনামগঞ্জ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!