1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৫ জুন ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চলে গেলেন শাল্লার বীরাঙ্গনা মুক্তিযোদ্ধা জমিলা বেগম সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার হলেন মান্নান-সাদিক এমপি সুনামগঞ্জ সদর উপজেলা পার্কে নারী নির্যাতন: তিন বখাটে গ্রেপ্তার কানাডাকে হারিয়ে স্বস্তির জয়ে টিকে রইল পাকিস্তান ভারতে এই তীব্র গরমে আরও ৮ জনের মৃত্যু নারায়ণগঞ্জে ফ্ল্যাটের বারান্দায় ঝুলন্ত কলেজ ছাত্রের মরদেহ রূপার চেইনের জন্য ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে: র‌্যাব সিলেট টিলা ধসে মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসনের তদন্ত কমিটি লেবাননের বিপক্ষে হেরে বিশ্বকাপ বাছাই থেকে শেষ বাংলাদেশ বাংলাদেশের নাটকীয় পরাজয়ে তামিম-মরকেল-ওয়াকারদের নিয়ম পুনর্বিবেচনায়

আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য পদ পেলেন সুনামগঞ্জের আয়ূব বখত জগলুল

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০১৬, ১১.৩০ এএম
  • ৫৮২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
অবশেষে বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগে মূল্যায়ন হলো সুনামগঞ্জের আওয়ামী রাজনীতির অন্যতম ত্যাগী ও নিবেদিতপ্রাণ পরিবারের সন্তান এবং জেলায় ‘পুরানা আওয়ামী লীগার’ হিসেবে পরিচিত ‘বখত’ পরিবারের সন্তান সুনামগঞ্জ পৌর মেয়র আয়ূব বখত জগলুল। আয়ূব বখত জগলুল বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও সুনামগঞ্জে আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা মরহুম হুসেন বখতের সন্তান। তিনি সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগে টানা চার দশক ধরে নেতৃত্ব দিচ্ছেন।
জানা গেছে এবার কেন্দ্রীয় সম্মেলনের আগে জাতীয় পরিষদ সদস্য পদএ জেলা কোটায় আয়ূব বখত জগলুলকে সদস্য পদে মনোনয়ন দিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। বৃহষ্পতিবার দুপুরে আয়ূব বখত জগলুল আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে সদস্য পদে মনোনয়নের চিঠি বুঝে নিয়েছেন। আগামী শনিবার গণভবনে শেখ হাসিনার সঙ্গে তিনি দেখা করবেন বলে এই প্রতিবেদককে জানিয়েছেন।
জানা গেছে ২০০১ সনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে তুচ্চ বিষয় নিয়ে দলীয় পদ থেকে জগলুলকে প্রত্যাহার করা হয়। তবে ২-৩ বছর পরে সভানেত্রী শেখ হাসিনা তাকে দলে ফিরিয়ে নিয়ে সদস্য পদে অন্তর্ভূক্তি করেন। এরপরেই তিনি নেতাকর্মীদের নিয়ে নিয়মিত দলীয় কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। গত পৌর নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে তাকে এককভাবে মনোনয়ন দেওয়া হয়। তিনি বিপুল ভোটে দ্বিতীয় বারের মতো মেয়র নির্বাচিত হন। স্থানীয় আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে দীর্ঘদিন ধরে দিনি আলাদা ফ্লাটফরম থেকে আহ্বান জানিয়ে সবাইকে বিভেদ ভুলে কার্যক্রম চালানোর আহ্বান জানিয়ে আসছেন। তিনি একাধিকবার দলে ঐক্যের ডাক দিয়ে তৃণমূল নেতাকর্মীদের আস্থা অর্জন করতে সক্ষম হন। কেন্দ্রও তার কর্মসূচি পালনে সন্তুষ্ট ছিল।
আওয়ামী লীগ মনোনীত বিজয়ী এই মেয়র সম্প্রতি শহরের নানা ইস্যু নিয়ে সরব রয়েছেন। বিদ্যুৎ, স্বাস্থ্যসহ জেলার অবকাঠামো উন্নয়ন নিয়ে তিনি নাগরিকদের নিয়ে কাজ করছেন। জঙ্গিবাদের বিরুদ্ধে নাগরিক প্রতিবাদ করে দলের দৃষ্টি আকর্ষণ করেছেন। তাছাড়া সুনামগঞ্জের শান্তি ও সম্প্রীতি রক্ষায় তিনি নানা সময়ে নির্দলীয় কর্মসূচি পালন করে শহরবাসীর আস্থা অর্জন করেন। একজন সৎ ও নিষ্টাবান মেয়র হিসেবে তিনি স্থানীয় সরকার বিভাগে পরিচিত ও সর্বমহলে শ্রদ্ধায় আসীন রয়েছেন।
দীর্ঘদিন পরে তাকে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে মনোনয়ন দেওয়ায় খুশি হয়েছেন তৃণমূল আওয়ামী লীগের ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতাকর্মীরা। আয়ূব বখত জগলুলের জাতীয় পরিষদ সদস্য প্রাপ্তিতে তারা খুশি। তার সমর্থকদের মধ্যে বইছে আনন্দের বন্যা। পুরানা আওয়ামী পরিবারের সন্তানকে গুরুত্বপূর্ণ পদে মনোনয়ন দেওয়ায় তারা দলীয় সভানেত্রী শেখ হাসিনাসহ দলের নীতি-নির্ধারনী মহলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
আয়ূব বখ সজগলুল বলেন, আজ দলীয় সদস্যপদ প্রাপ্তির চিঠি পেয়েছি। দলীয় সভানেত্রী শেখ হাসিনা জেলা কোটায় আমাকে সদস্যপদে মনোনীত করায় আমি ও জেলার সকল পর্যারে নেকাকর্মীরা তাঁর প্রতি কৃতজ্ঞ। আগে যেভাবে নিরলসভাবে আওয়ামী লীগকে সংগঠিত করতে কাজ করেছি ভবিষ্যতেও দলের আদর্শ ও লক্ষ্য পূরণে কাজ করব। জেলা আওয়ামী লীগকে সংগঠিত ও ঐক্যবদ্ধ করতে এখন নবউদ্যমে কাজ করব। তিনি বলেন, আগামী শনিবার দলীয় সভানেত্রীর সঙ্গে বৈঠকে মিলিত হবো।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!