1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীরাও সমাজের একটি অংশ : জেলা প্রশাসক

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮, ৫.১৪ এএম
  • ১৬৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ::
জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ বলেছেন, বিশেষ চাহিদা সম্পন্ন অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের অবহেলা করা যাবে না। শিশুদের অভিভাবকবৃন্দকে তাদের প্রতি আরো মনোযোগী হতে হবে। তাদের সাথে কখনো খারাপ ব্যবহার করা যাবে না। তারাও সমাজের একটি অংশ। তাদের জন্য সরকার বিভিন্ন রকমের উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশে সকল প্রকার অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের সরকার নিয়মিত ভাতা দিচ্ছে। তাদেরকে পড়াশুনা থেকে শুরু করে কর্মসংস্থার ব্যবস্থাদের করা হচ্ছে।
সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর হাসন রাজা মিলনায়তনে সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুল এর ২য় বর্ষপূর্তির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও সহকারী শিক্ষক শাফাতুল হক চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, সমাজ সেবা কার্যালয়ের সহকারী কর্মকর্তা ইব্রাহিম আল মোল্লা, বিশিষ্ট সমাজসেবী নুরুল রব, ডা. তানজিন হক, বিদ্যালয়ের ব্যবস্থা কমিটির সদস্য সুবিমল চক্রবর্তী চন্দন প্রমুখ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক মো. মিজানুল হক সরকার।
আলোচনা সভায় জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের উন্নয়নের জন্য ১৬ শত জমি প্রদানের ঘোষণা দেন। আলোচনা সভা শেষে অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!