1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

বিদ্যালয়ের ভবন নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ

  • আপডেট টাইম :: বুধবার, ২৫ মে, ২০২২, ৫.৫৭ পিএম
  • ১১১ বার পড়া হয়েছে

মধ্যনগর প্রতিনিধিঃ
সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বংশীকুণ্ডা দক্ষিণ ইউনিয়নের বুড়িপত্তন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
ঠিকাদার এ কাজ করেছেন বলে কাছে অভিযোগ এলাকাবাসীর।
জানা যায়,বুড়িপত্তন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য ৯৩ লক্ষ টাকা ব্যয়ে একটি দ্বিতল ভবনের অনুমোদন দেয় সরকার। পরে কাজ পায় আমেনা এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। কাজটি পাওয়ার পর থেকে ঠিকাদার জহিরুল আমিন নিম্নমানের নির্মাণসামগ্রী যেমন ইট,বালু,পাথর ও রড ব্যবহার করে আসছেন।তবে এই বিষয়ে ম্যানেজিং কমিটি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অবগত করেননি ঠিকাদার।

বুড়িপত্তন গ্রামের বাসিন্দা গোলাম কিবরিয়া বলেন,পাইলিং থেকে শুরু করে ছাদ ঢালাই পর্যন্ত সবকিছুতেই ঠিকাদার নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার করেছে।ঢালাইয়ে সিমেন্টের পরিমাণ কম ব্যবহার করা হয়ে। যার ফলে ঝুরি ঝুরি করে পাথরগুলো ছাদ থেকে খসে পড়ছে।

বুড়িপত্তন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি আব্দুল জব্বার বলেন,গ্রামের স্কুল মানে গ্রামবাসীর একটি স্থায়ী সম্পদ। শুরু থেকেই ঠিকার জহিরুল আমিন ওই স্থানে উপস্থিত না থেকে তার লোকদের দিয়ে সব নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার ভবনের কাজ করছে।এতে আমরা বার বার প্রতিবাদ করলেই আমাদের কথা সে শুনছেনা।
বুড়িপত্তন সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সুমাইয়া আক্তার বলেন, আমাদের নতুন ভবনের কাজটি ঠিকাদার তার ইচ্ছে মত যেভাবে পারে সেভাবেই করছে।আমরা তাকে বারবার নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারে নিষেধাজ্ঞা দেওয়ার পরও মানছে না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফা খাতুন বলেন,এই কাজের বিষয়ে আমাকে কেউ অবগত করেনি।উদ্বোধনের সময় আমাকে কেউ কিছু বলেনি।
ঠিকাদার জহিরুল আমিন বলেন,আমার জানামতে অনিয়ম হওযার কোনো সুযোগ নেই। কাজটি ভালো করেই আমরা করছি।
উপজেলা প্রকৌশলী আরিফ উল্লাহ খান বলেন,সরেজমিনে দেখে আমরা যদি কোনো অনিয়ন পাই তাহলে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!