1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

বাংলাদেশে আইএসের হামলার হুমকিদাতা দুইজনের পরিচয় ফেসবুকে প্রকাশ

  • আপডেট টাইম :: বুধবার, ৬ জুলাই, ২০১৬, ১১.৫৭ এএম
  • ৫৭০ বার পড়া হয়েছে

Issঅনলাইন ডেক্স::
সম্প্রতি ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরায় হামলার পর এ হামলার সমর্থ ও প্রশংসা করে ফের বাংলাদেশে হামলার হুমকি দেওয়া ভিডিওচিত্রে যে তিন জন কথা বলেছে তাঁদের ২ জনের পরিচয় প্রকাশ হয়েছে ফেসবুকে। এ দুইজনের মধ্যে প্রথমজন হচ্ছে ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ সিজন ওয়ানের প্রতিযোগি তাহমিদ রহমান সাফি, এবং ভিডিওর তৃতীয়জন হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-র ছাত্র তৌসিফ হাসান। এমনটাই ফেসবুকে শনাক্ত করেছেন পরিচিত অনেকে। একাধিকজনকে তাদের দুই জনের পরিচয় নিয়ে স্টেটাস দিতে দেখা গেছে।

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর রাজধানী বলে খ্যাত সিরিয়ার আল-রাকা থেকে এ তিন আইএস জঙ্গি গত শুক্রবার (১ জুলাই) বাংলাদেশের গুলশানে চালানো হামলার প্রশংসা করে বাংলা ও ইংরেজি ভাষায় ভিডিওচিত্র প্রকাশ করে। এ ভিডিওচিত্র প্রকাশের পর ফেসবুকে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে, এবং মুখোশধারী একজন ব্যতিত বাকী দুইজনকে শনাক্ত করেন একাধিক ফেসবুক ব্যবহারকারী।

এ দুই আইএস জঙ্গি বাংলাদেশ সরকারকে তাগুদি সরকার মনে করে এবং জেহাদের আহ্বান জানিয়েছে তাদের স্টেটাসে।

অনেকেই তাদের দুজনের পরিচয় ফেসবুকে প্রকাশ করে লিখেছেন এখন এরা আইএস জঙ্গি! গণতান্ত্রিক সরকারকে এরা তাগুদি সরকার মনে করে। এরা এখন খেলাফত প্রতিষ্ঠার নামে দুনিয়াকে নরক বানানোর স্বপ্নে বিভোর!
মঙ্গলবার এক ভিডিওবার্তায় তিনজনকে শুক্রবারের হামলা সম্পর্কে বক্তব্য দিতে শোনা যায়। এদের একজন ইংরেজিতে এবং দুইজন বাংলা কথা বলে। সাইট ইনটেলিজেন্ট গ্রুপের ওয়েব সাইট দাবি করেছে, তারা সিরিয়ার আর-রাকায় অবস্থান করছে।
এক্টিভিস্ট ও লেখক জান্নাতুন নাঈম প্রীতি লিখেছেন,‘যারা সকালবেলা আইএসের নতুন ভিডিও দেখে মাথায় আগুন নিয়ে বসে আছেন তাদের জন্য এক্সক্লুসিভ ভালো খবর হল- ভিডিওর তিনজনের একজনের পরিচয় মিলেছে! তিনি হলেন তাহমিদুর রহমান। তার বাবা সাবেক নির্বাচন কমিশনার সফিউর রহমান। তাহমিদুর রহমান দীর্ঘদিন ধরে বাড়ি থেকে পলাতক বলে জানা গেছে।” অভিনু কিবরিয়া লিখেছেন ‘আইএস এর ভিডিওতে বয়ানকারী প্রথম ব্যক্তি মনে হয় তাহমিদ রহমান সাফি, এক ছোট বোন শিল্পী এর কাছ থেকে শুনে জানালো। সাফি ক্লোজআপ ওয়ান তারকা ছিল। তার প্রোফাইল ডিএকটিভেটেড। তার নামে সার্চ দিয়ে একটা পেজ পেলাম, যেখানে তার কাছ থেকে নিয়ে আল কায়েদা নেতার বক্তব্য শেয়ার করা হয়েছে। তার গলার মিল পেলাম ক্লোজআপ ওয়ানের ভিডিওতে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!