1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

তীব্র তাপদাহে বিপর্যস্ত জনজীবন: বৃষ্টির সম্ভাবনা আবহাওয়া অধিদপ্তরের

  • আপডেট টাইম :: শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ১.৩৫ পিএম
  • ২৩৩ বার পড়া হয়েছে

ডেক্স রিপোর্ট::
কয়েকদিনের তাপদাহে অতিষ্ঠ সারা দেশের জনজীবন। সুনামগঞ্জেও বইছে তীব্র তাপদাহ। শুক্রবার ৩৪-৩৬ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা ওঠানামা করেছে। দুঃসহ গরমে ধর্মপাশায় হিটস্ট্রোকে মারা গেছেন একজন। তবে সন্ধ্যায় কিছুটা দমকা বাতাসের কারণে তাপমাত্রা কিছুটা কমেছে। তবে এবার আশার বার্তাই দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সিলেট জুড়ে আজ রাতেই নামতে পারে বৃষ্টি। কমবে তাপমাত্রাও।

শুক্রবার (২০ জুলাই) আবহাওয়া অধিদপ্তরের নিয়মিত পূর্বাভাসে বলা হয়েছে, সিলেটে আগামীকালের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত হ্রাস পাবে।

সেই সাথে এতোদিন নগরবাসীর নাভিশ্বাস তুলেছে যে গরম বাতাস সেটাও কমবে। বাতাসে আর্দ্রতা বেশি থাকায় এই গরম হাওয়া প্রবাহিত হচ্ছে। আর্দ্রতা না কমলেও আকাশ মেঘাচ্ছন্ন থাকায় তাপপ্রবাহ কম অনুভূত হচ্ছে আজ। তবে ভাপসা গরম থেকেই যাচ্ছে।

পূর্বাভাসে বলা হয়, সিলেটের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের যে গরম হাওয়া বয়ে যাচ্ছে তা কমতে পারে। দিনের সাথে রাতের তাপমাত্রাও কমবে।

গত বুধবার (১৮ জুলাই) থেকে সিলেটের কোথাও বৃষ্টিপাত হয়নি তবে আজ শুক্রবার রাতে সিলেটের বেশ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি রকমের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২০ জুলাই) সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা প্রবাহিত উষ্ণ বাতাস এবং আর্দ্রতার কারণে সর্বোচ্চ ৫১ ডিগ্রি পর্যন্ত অনুভূত হয়েছে।

আজ সকাল ৯টায় বাতাসে আর্দ্রতা পরিমাপ করা হয়েছে ৬৮ শতাংশ যা সন্ধ্যা ৬টায় কমে ৬৫ শতাংশে দাঁড়িয়েছে।

আগামীকাল (শনিবার) সিলেটে সূর্যোদয় হবে ৫টা ১৪ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৪৩ মিনিটে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!