1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

অনিন্দিতা চৌধুরীর ‘নয়নের নীরে’ নজরুলগীতি এলবাম শ্রোতা মহলে সমাদৃত

  • আপডেট টাইম :: বুধবার, ১৬ মে, ২০১৮, ৬.৩১ এএম
  • ১১৮ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বাংলাদেশের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান বেঙ্গল ফাউন্ডেশন বাজারে এনেছে সঙ্গীত শিল্পী অনিন্দিতা চৌধুরীর নজরুল সঙ্গীতের গানের এলবাম ‘নয়নের নীরে’। ১২ মে বেঙ্গল বই প্রাঙ্গনে এই অনন্যসাধারণ এলবামটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়ে গেল। সেখানে অনিন্দিতার কণ্ঠে গান শোনে তাকে শুভাষীস জানিয়েছেন সঙ্গীত ও সংস্কৃতিবোদ্ধাজন। অনন্য গায়কী ঢঙ, মোহিত কণ্ঠ মাধুর্য এবং যন্ত্রের নিপুন ব্যবহারের কারণে ইতোমধ্যে এলবামটি বোদ্ধামহলে আলোচনার জন্ম দিয়েছে।
‘নয়নের নীরে’ এলবামে কাজী নজরুল ইসলামের কালজয়ী ৮টি গান স্থান পেয়েছে। ইতোমধ্যে নবীণ প্রবীণ অনেক গায়েন এই গানগুলো পরিবেশন করলেও অনিন্দিতা চৌধুরীর কণ্ঠে গান গুলো অন্যরকম দ্যোতনা ঝংকৃত হয়েছে। যন্ত্রকে ছাপিয়ে কণ্ঠস্পর্ধা-সাধনায় তিনি গানগুলোকে ভিন্ন আবহে নিয়ে গেছেন শ্রোতাদের কাছে। পরিচিত কয়েককটি গানের লগে অপরিচতি কয়েকটি গানও তিনি এলবামটিতে স্থান দিয়েছেন।
এলবামের গান গুলো হলো, ‘জনম জনম গেল, আয় মরু পারের হাওয়া, রুমঝুম রুমঝুম, বুলবুলি নীরব নার্গিস বনে, মোর ঘুমঘোরে এলে মনোহর, তুমি যতই দহ না, প্রিয় যাই যাই বলো না এবং আমার যাবার সময় হলো’সহ মোট আটটি গানে কণ্ঠ দিয়েছেন অনিন্দিতা চৌধুরী। এলবামটিতে যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন অমিত বন্দোপাধ্যায়।
কঠিনতম সময়ে নজরুল ইসলামের গান নিয়ে শ্রোতাদের দরোজায় উচ্চকিত কণ্ঠে সাড়া দেওয়ায় অনিন্দিতাকে অভিনন্দন জানিয়েছেন সঙ্গীত বোদ্ধাগণ। দরদভরা কণ্ঠে নজরুল সঙ্গীত চালিয়ে যাওয়ার আশির্বাদও করেছেন।
অনিন্দিতা চৌধুরী সুনামগঞ্জ শহরের উকিলপাড়া এলাকার বিখ্যাত চৌধুরী পরিবারের মেয়ে। তার বাবা সুকুমার চৌধুরী একজন আইনজীবী ও সাবেক ব্যাংক কর্মকর্তা। অনিন্দিতা সঙ্গীতে একুশে পদকপ্রাপ্ত প-িত রামকানাই দাসের পুত্রবধু। অনিন্দিতা চৌধুরীর সঙ্গেীতে তাতেখড়ি পরিবারেই। তাদের পরিবারটি জেলায় মূলধারার সংস্কৃতি ও সঙ্গীত চর্চায় নেতৃত্ব দিয়ে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!