1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

আজীবন সুনামগঞ্জ এতিমখানার একশ বালিকার ঈদবস্ত্র দিবেন যুক্তরাজ্যপ্রবাসী ফরহাদ

  • আপডেট টাইম :: বুধবার, ৯ মে, ২০১৮, ১০.৩২ এএম
  • ৩৮৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জ সরকারি শিশু পরিবারের (বালিকা এতিমখানা) একশ এতিম শিশু কন্যাকে নিজ হাতে পরিবেশন করে খাইয়েছেন যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী ফরহাদ আহমেদ। এসময় নিজেও তিনি এতিমদের সঙ্গে দুপুরের আহার করেন। বুধবার দুপুরে তিনি এতিমখানায় গিয়ে পিতৃমাতৃহীন শিশু কন্যাদের সঙ্গে সময় কাটান এবং তাদেরকে দুপুরের খাবার খাওয়ান। এসময় তিনি আজীবন সরকারি এই এতিমখানার বালিকাদের প্রতি ঈদে নতুন জামাকাপড় প্রদানের ঘোষণা দেন। আগামী ঈদ থেকে তিনি আজীবন এটা অব্যাহত রাখবেন বলে এতিম শিশু কন্যাদের কথা দেন।
সুনামগঞ্জ শহরের তেঘরিয়া এলাকার বাসিন্দা ফরহাদ আহমদ সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের ছাত্র বিষয়ক সম্পাদক থাকাকালে যুক্তরাজ্যে চলে যান। সেখানে তিনি এখন একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। পাশাপাশি আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুক্তরাজ্য কমিটির সহসভাপতির দায়িত্ব পালন করছেন। সম্প্রতি তিনি দেশে এসেছেন। দেশে এসে নানা সমাজসেবামূলক কাজ সম্পন্ন করছেন।
বুধবার দুপুরে তিনি এতিমখানার এতিম বালিকাদের বিশেষ খাবারের ব্যবস্থা করেন। তিনি বালিকাদের নিজ হাতে খাবার পরিবেশন করেন এবং তাদের জীবনের সুখ দুঃখের গল্প শোনে আবেগাপ্লুত হয়ে পড়েন। পরে তিনি এই এতিমখানার একশ বালিকাকে আজীবন প্রতি বছর ঈদে নতুন জামা দেওয়ার অঙ্গিকার করেন। এসময় তার এই ঘোষণাকে হাততালি দিয়ে অভিনন্দন জানান এতিম বালিকারা।
সরকারি বালিকা এতিমখানায় নিজ উদ্যোগে খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন তার বাল্যবন্ধু কালের কণ্ঠ শুভ সংঘের সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি এডভোকেট বুরহান উদ্দিন, কাউন্সিলর শামছুজ্জামান স্বপন, কাউন্সিলর মো. ফয়জুন্নূর প্রমুখ।
ফরহাদ আহমেদ বলেন, সরকারি এতিমখানায় একশ অনাথ বালিকা আছে। মা-বাবা হারা বালিকাদের আশ্রয় দিয়েছে সরকার। এদের পুনর্বাসনে বেসরকারিভাবে আমাদের অনেকেরই ভূমিকা রাখার সুযোগ আছে। আমি এই বছর থেকে আজীবন তাদেরকে ঈদের নতুন জামা প্রদানের ঘোষণা দিয়েছি। আমি যে কোন মূল্যেই আমার অঙ্গিকার রাখব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!