1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৭:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জের দুর্যোগপীড়িতদের পাশে ‘লেখক, শিল্পী, সাংবাদিক ও প্রকাশক’ বৃন্দ সাঁওতাল বিদ্রোহ, নিপীড়িতের মাঝে দ্রোহের অগ্নিস্ফুলিঙ্গ ফের ঊর্ধ্বমুখী করোনা : ধর্মীয় প্রতিষ্ঠানে বিধি-নিষেধ একাত্তরে মানবতাবিরোধী অপরাধে হবিগঞ্জের শফির প্রাণদণ্ড, তিনজনের আমৃত্যু কারাদণ্ড সুনামগঞ্জে বন্যায় মোট মৃতের অর্ধেকের বেশি দোয়ারাবাজারের বাসিন্দা ‘প্রাথমিকে নিয়োগ হবে আরও ৩০ হাজার শিক্ষক’ ‘দুষ্টু আমলাদের চাতুরির’ কারণে আইনকানুন পরিবর্তন করা যাচ্ছে না পদ্মা সেতু রক্ষার জন্য সবাইকে দায়িত্বশীল হতে হবে : ওবায়দুল কাদের সারা দেশে পশুর হাট বসবে ৪৪০৭টি, পরতে হবে মাস্ক ষড়যন্ত্রের কারণে পদ্মা সেতু নির্মাণে দুই বছর দেরি : প্রধানমন্ত্রী

কিছু অভ্যাস এখনই ত্যাগ করুন

  • আপডেট টাইম :: সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮, ৩.৩৯ পিএম
  • ১৩৬ বার পড়া হয়েছে

অনলাইন::
আমাদের অনেকেরই অনেক ধরনের অভ্যাস আছে। বেশ কিছু অভ্যাস আছে যা আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী, আবার কিছু আছে যা আমাদের অজান্তেই শরীরের ক্ষতি করে চলেছে। অথচ সেদিকে আমাদের কোনো খেয়ালই নেই। ধীরে ধীরে এসব অভ্যাস শরীরের বড় ক্ষতির কারণ হতে পারে। এমন কিছু অভ্যাস আছে যা আমরা কখনো গুরুত্বই দিই না। বরং আমাদের কাছে আরামদায়ক মনে হয়। এসব অভ্যাসও আমাদের শরীরের ক্ষতির কারণ হয়ে থাকে। এ অভ্যাসগুলো দেখে নেব এবং চেষ্টা করব এসব থেকে নিজেদের রক্ষা করতে। আগের সংখ্যায় আমরা বেশ কিছু ক্ষতিকারক অভ্যাস দেখেছি, আজ দেখব অন্য অভ্যাসগুলো।

বেল্ট টাইট করে পরা উচিত নয়

ভুঁড়ি কমাতে অনেকেরই বেল্ট টাইট করে পরার অভ্যাস আছে। অথচ এটি মোটেও করা উচিত নয়, কেননা বেল্ট টাইট করে পরলে হজমে সমস্যা হয়। শুধু তা-ই নয়, এটা পেটের ভেতরে একটা চাপ তৈরি করে। যার ফলে ঠিকমতো হজম না হতে পারে, পেটে ঝামেলা তৈরি হতে পারে। সে কারণে বেল্ট টাইট করে পরা উচিত নয়, এমনভাবে পরা উচিত যাতে সহজেই বসা, বাঁকা হওয়া যায়।

টাইট জিন্স পরিহার

টাইট জিন্স পরার অভ্যাসটা অনেকেরই। কিন্তু এটা পরিহার করা উচিত। কেননা টাইট জিন্স প্যান্টের কারণে অনেক ধরনের সমস্যা হতে পারে। যদি জিন্স প্যান্ট এমন টাইট হয় যে, স্বাভাবিক চলাফেরা বা কাজে সমস্যা হয় তাহলে মনে করতে হবে এটা মোটেও আপনার জন্য উপযোগী নয়। অনেক সময় দেখা যায় দিন শেষে যখন প্যান্ট খোলা হয় তখন স্বাভাবিকভাবে তা খোলা যায় না, বরং টানাহেঁচড়া করতে হয়। এতে অস্বস্তি বোধ করাটাই স্বাভাবিক। সে কারণে চলাফেরা, কাজকর্ম এবং সহজেই শরীর থেকে প্যান্ট ঝেড়ে ফেলা যায় এমন প্যান্ট ব্যবহার করা উচিত। (শেষ)।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!