1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন

হাওরকে বাদ দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ হয় না: এমপি রতন

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮, ২.৩৯ পিএম
  • ৪০২ বার পড়া হয়েছে

সাইফ উল্লাহ::
সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেছেন, ‘যদি সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চাই হাওরাবাসীকে অন্ধকার থেকে আলোতে নিয়ে আসতে হবে। বাংলাদেশকে সুন্দর দেখতে হলে হাওরাঞ্চলকে সুন্দর করতে হবে, যদি বাংলাদেশকে গতিশীল দেখতে চাই তাহলে হাওরাঞ্চলকে সচল দেখতে হবে। হাওরাঞ্চলকে বাদ দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ হয় না।
শুক্রবার বিকেলে ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের টুকের বাজার বিদ্যুৎ উদ্ধোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি রতন বলেন, ‘হাওরাবাসীর উন্নয়নের কথা চিন্তা করে হাওর উন্নয়ন বোর্ডের নতুন বিধান করা হয়েছে। এতে হাওরাঞ্চলের মৎস্য সম্পদ, প্রাকৃতিক সম্পদের যথাযথ ব্যবহারের মাধ্যমে জীববৈচিত্র ও ঐতিহ্য সংরক্ষণ করে কিভাবে উন্নয়ন করা যায় তার পরিকল্পনা করছে সরকার। তিনি আর বলেন, খালেদা জিয়া স্বাভাবিক রাজনীতি বাদ দিয়ে অস্বাভাবিক রাজনৈতিক চর্চা শুরু করেছেন। বিভিন্ন ভাবে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। এদেশে জঙ্গিবাদ, তেঁতুল হুজুরেরা ষড়যন্ত্রে লিপ্ত না হলে শেখ হাসিনার সরকার দেশের উন্নয়নে আরও বিশেষ অবদান রাখতো। উপজেলার মধ্যনগর, পাইকরাটি, চামারদানী তিনটি ইউনিয়নের বনগাও, কামাউরা, ইনতনগর, খালসা কান্দা, কলমা, মাসকান্দা, শাহপুর, মাছুয়া কান্দা, করুয়া জান, বিশরা কান্দা সহ ১০টি গ্রামে ১০২৫টি সংযোগ প্রদান করা হয় যার ব্যয় ৩ কোটি ৭০ হাজার ৪শত টাকায় এ বিদ্যুৎ সংযোগ শুভ উদ্ধোধন করা হয়েছে।
বিদ্যুৎ উদ্ধোন কালে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মধ্যনগর থানা আওয়ামী লীগের সদস্য দানেশ বিশ্বাস ও মধ্যনগর থানার যুবলীগের সভাপতি মোস্তাক আহম্মদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোণা ১ আসনের এমপি ছবি বিশ্বাস, মোহনগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আখতারজ্জামান লস্কর, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সদস্য মো. মজিবুর রহমান জজ, ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামীম আহমদ বিলকিস, জেলা পরিষদেও সদস্য মোজাম্মেল হোসেন রোকন। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন পাইকরাটি ইউপি চেয়ারম্যান ফেরদৌসুর রহমান, ধর্মপাশা সদর ইউপি চেয়ারম্যান মো. সেলিম আহমদ, চামারদানী ইউপি চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্না, গণ্যমাণ্য ব্যক্তি গোপেশ রঞ্জন তালুকদার, মধ্যনগর থানার সাবেক ছাত্রলীগের সভাপতি পারভেজ আহম্মেদ প্রমূখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!