1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোটা আন্দোলনে নিহত আবু সাঈদের পরিবার পেল সাড়ে ৭ লাখ টাকার চেক শিক্ষার্থীদের রাজাকার বলিনি, আমার বক্তব্য বিকৃত করা হয়েছে : প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের দুই সমন্বয়কের সঙ্গে সরকার পতনের আলোচনা হয় ভিপি নুরের! শিক্ষিত প্রজন্মের কাছে আমরা সম্মান চাই: বীর মুক্তিযোদ্ধা রুমা চক্রবর্তী এমপি এভাবে রাষ্ট্রের ধ্বংস মানতে পারছি না: প্রধানমন্ত্রী আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে কোটা আন্দোলন সহিংসতায় নিহতদের পরিবারের দায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী : কাদের গবেষক দীপংকর মোহান্ত সুনামগঞ্জ পিটিআইয়ে সুপার হয়ে আসায় কবি লেখকদের ফুলেল শুভেচ্ছা সুনামগঞ্জে শুক্রবার সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শীথিল সিলেটসহ ১১ অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প: সুনামগঞ্জে ৭ হাজার ৯৩১ ভূমিহীন গৃহহীণ পেয়েছে সেমিপাকা ঘর

  • আপডেট টাইম :: শনিবার, ৮ জুন, ২০২৪, ২.৫০ পিএম
  • ২২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে এ পর্যন্ত গৃহহীন ও ভূমিহীন ৭ হাজার ৯৩১টি পরিবারকে ঘর ও জমি দিয়ে পুনবার্সিত করা হয়েছে। আগামী ১১ জুন জামালগঞ্জের আরো ৬৩টি পরিবারকে ঘর দেওয়া হলে জেলার ৭ হাজার ৯৯৪টি পরিবার ঘর পাবে। শনিবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময়সভায় এ কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।
মতবিনিময়সভায় জেলা প্রশাসক জানান, ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সারাদেশের ন্যায় সুনামগঞ্জের ভূমিহীন ও গৃহহীনদেরও পুনর্বাসিত করা হচ্ছে। সেমি পাকা ঘরে বাস করছেন হতদরিদ্র মানুষজন। ৮০০ বর্গফুটের সেমিপাকা ঘরে বিনামূল্যে বিদ্যুৎ সংযোগের পাশাপাশি নিরাপদ পানির ব্যবস্থাও আছে। এ পর্যন্ত বিভিন্ন ধাপে জেলার ৮ হাজার ৩৩৮ গৃহহীন ও ভূমিহীন পরিবারের মধ্যে সুনামগঞ্জ সদরে ৭৬৮টি, দোয়ারাবাজারে ৭৫৮টি, বিশ্বম্ভরপুরে ৭৩১টি, ছাতকে ৮১০টি, জগন্নাথপুরে ৬১৭টি, ধর্মপাশায় ৫২০টি, মধ্যনগরে ৮০টি, জামালগঞ্জে ৮১৩টি, শাল্লায় ১৫২৫টি, শান্তিগঞ্জে ৪৫৩টি, তাহিরপুরে ৩৮৬টি এবং দিরাই উপজেলায় ৮৭৭টি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এছাড়াও আগামী ১১ জুন পঞ্চম পর্যায়ে ২য় ধাপে জামালগঞ্জ উপজেলায় ৬৩টি পরিবারকে জমি ও ঘর প্রদান করবেন প্রধানমন্ত্রী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!