1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

হাওরের ফসলরক্ষা বাঁধে অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানবন্ধন

  • আপডেট টাইম :: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪, ৬.৫১ পিএম
  • ৩১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জে হাওরে ফসল রক্ষা বাঁধের কাজে বিলম্ব, প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনে অনিয়ম ও দুর্নীতিসহ এক মাস পেরুনোর পরও বাধের কাজ শুরু না হওয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে হাওর বাঁচাও আন্দোলন। বুধবার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত উদ্দিন স্কয়ার এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে কৃষকসহ সুধীজন অংশ নেন। তারা পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসনের বাঁধ নিয়ে ধীরগতির সমালোচান করে বলেন, নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ শেষ না হলে তার দায় প্রশাসনকেই নিতে হবে।
প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বোরো ফসলের সুরক্ষার জন্য চলতি বছরে ১২৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। যার প্রেক্ষিতে ৭৩৩ টি প্রকল্পের কাজ ১৫ ডিসেম্বর একযোগে শুরু করার কথা ছিল। কিন্তু এখন পর্যন্ত অর্ধেকেরও বেশি প্রকল্পের বাঁধের কাজ শুরু হয়নি। এতে আগাম বন্যা ও অতিবৃষ্টিতে ফসল ডুবির শঙ্কায় কৃষকের ফসল ঝুঁকিতে থাকবে বলে জানান বক্তারা। বক্তারা আরো বলেন, ফসল রক্ষা বাধ নির্মাণ কার্যক্রমে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠনে দুর্নীতি ও অনিয়ম হচ্ছে। ঘুষ লেন দেনের মাধ্যমে নীতিমালা উপেক্ষা করে প্রকল্প দেওয়া হচ্ছে।
মানববন্ধনে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায় বলেন, সুনামগঞ্জের একমাত্র বোরো ফসলের মৌসুম আসলেই পানি উন্নয়ন বোর্ডের কর্তারা দায়িত্বভার ছেড়ে দেন, বাঁধের কাজ ১ মাস আগে শুরু হলেও আমরা যতটুকু জানতে পেরেছি মাত্র ১০ ভাগ বাঁধের কাজ হয়েছে, যেটি আমাদের জন্য শঙ্কার। তাই আমরা খুব কড়াভাবে বলতে চাই অহেতুক দায়হীন কথা না বলে কাজ করেন, পিআইসি গঠনে যে অনিয়ম হওয়ার খবর আমরা পেয়েছি তা দ্রুতই স্বচ্ছতার মধ্যে নিয়ে আসুন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা বিকাশ রঞ্জন চৌধুরী ভানু, সহ-সভাপতি সুখেন্দু সেন, সাংগঠনিক সম্পাদক একে কুতরত পাশা, প্রচার সম্পাদক আনোয়ারুল হক, জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বাহলুল, সহ-সভাপতি মো. আলী নূর, সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন, সাংগঠনিক সম্পাদক শহীদনূর আহমেদ, সদস্য রবিন্দ্র চন্দ্র দেব, চন্দন কুমার রায় প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!