1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

দোয়ারাবাজার বর্ডার হাট পরিদর্শন করে গেলেন ভারতীয় হাই কমিশনার

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২, ১২.৩৮ পিএম
  • ৯১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাগানবাড়ি বর্ডারহাট এলাকা পরিদর্শন করেছেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। বৃহষ্পতিবার দুপুরে তিনি সীমান্তের বাগানবাড়ি-রিংকু বর্ডারহাট পরিদর্শনে গিয়ে হাটটিতে যাতে দুই দেশের ক্রেতা বিক্রেতাদের উপস্থিতিতে জমজমাট হয়ে ওঠে সেই আশ্বাস দেন তিনি। উল্লেখ্য বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে গত ১২ মে এই বর্ডারহাট চালু হয়। তবে দুই দেশের দুর্গম যোগাযোগ ব্যবস্থার কারণে হাটটি জমছেনা বলে ভারতীয় হাই কমিশনারকে জানান এলাকাবাসী।
সুনামগঞ্জ শহর থেকে প্রায় ৩৫ কিলোমিটার দূরের উপজেলা দোয়ারাবাজারের বোগলা ইউনিয়নে বাংলাদেশ-ভারতের যৌথ ব্যবস্থাপনায় বাগানবাড়ি বর্ডার হাট চালু হয়। ভারতের মেঘালয় রাজ্যের রিংকৃ এলাকার বাসিন্দা ও বাংলাদেশের বাগানবাড়ি এলাকাবার ৫০টি দোকান রয়েছে। যাতে স্থানীয়ভাবে উৎপাদিত দুই দেশের পণ্য রয়েছে।
হাটটি পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, পুলিশ সুপার মো. এহসান শাহ্, অতিরিক্ত জেলা ম্যােিস্ট্রট একে এম আব্দুল্লাহ্ বিন রশিদ, ভারতীয় সহকারী হাই কমিশনার নীরাজ কুমার জায়সওয়াল, ভারতীয় হাইকমিশনারের স্ত্রী মানু ভার্মা প্রমুখ।
এসময় ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মার কাছে স্থানীয় লোকজন জানান, ভারতী লোকজন হাটে না আসায় বাজারটি জমজমাট হচ্ছেনা। হাটটি যাতে দুই দেশের লোকজনের উপস্থিতিতে জমজমাট হয়ে ওঠে সে লক্ষ্যে বাজারে ভারতীয়দের উপস্থিতি নিশ্চিত করার অনুরোধ করেন স্থানীরা। এসময় তিনি হাটটি জমজমাট করার আশ্বাস দিয়ে বলেন, ভারতীয় লোকজন আইন মেনে হাটে আসতে যাতে কোন বাধার মুখোমুখি না হয় আমরা সেটা দেখব। তবে এই পাশের দুর্গম সড়ক সংষ্কারের জন্য তিনি স্থানীয় সংসদ সদস্যের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!