1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
স্বর্ণের দামে রেকর্ড, প্রতি ভরি ৮৭ হাজার ২৪৭ টাকা শেখ ফজলুল হক মনির জন্মদিন আজ সুনামগঞ্জবাসীকে আমি ভুলতে পারবনা: বিদায়ী জেলা প্রশাসক জাহাঙ্গীর আল্লাহ ছাড়া শেখ হাসিনা কাউকে ভয় পান না : সেতুমন্ত্রী দীর্ঘ একযুগ পর ফিরছে প্রাথমিকের বৃত্তি পরীক্ষা সুনামগঞ্জ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী কুস্তি খেইড়ের উদ্বোধন করলেন পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ স্টেডিয়ামে দু’দিনব্যাপী কুস্তি উৎসব কাল থেকে শুরু আন্দোলনে ব্যর্থ হয়ে গুজবের পথে হাটছে বিএনপি: পরিকল্পনামন্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি নির্বাচিত হলেন সুনামগঞ্জের জামিল সীমান্তে ৭ লক্ষ টাকা টাকার অবৈধ পণ্য জব্দ

সুনামগঞ্জে একদিনে ১২ গ্রামে অনুষ্ঠিত হলো ভাইয়াপি কুস্তিখেইড়

  • আপডেট টাইম :: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২, ১০.৪০ পিএম
  • ৩৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের বিভিন্ন উপজেলার পল্লী এখন কুস্তি জ্বরে আক্রান্ত। গতকাল শনিবার একদিনে ১২টি গ্রামের কুস্তিগীরদের নিয়ে ভাইয়াপি ভাইয়াপি কুস্তিখেইড় অনুষ্ঠিত হয়েছে। জনপ্রিয় এই খেলা উপভোগ করেছেন অন্তত লাখো মানুষ। অতীতের মতো কোন সাংগঠনিক তদারকি ছাড়াই এলাকার মুরুব্বি ও তরুণদের সমন্বিত নজরদারিতেই উৎসবমুখর পরিবেশে কুস্তি খেলা অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিজয়ী গ্রাম ‘হাইর’ গেয়ে বাড়ি ফিরেছে।
জানা গেছে ১৫ অক্টোবর শনিবার সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর গ্রামে জামালগঞ্জ উপজেলার বিছনা গ্রামের কুস্তিগীরদের মধ্যে ভাইয়াপি কুস্তিখেইড় অনুষ্ঠিত হয়। খেলাটি ড্র হয়েছে। খেলায় আশপাশের অন্তত ১০-১২ হাজার মানুষ দর্শক হিসেবে উপভোগ করেন। একই দিন সুনামগঞ্জ সদর উপজেলার হোসেনপুর ও ভৈষবেড় গ্রামের কুস্তিগীরদের মধ্যে, সরদারপুর-নলুয়ারগাও গ্রামের কুস্তিগীরদের মধ্যে, জামালগঞ্জের কলকতা ও সুনামগঞ্জ সদর উপজেলার হবতপুর গ্রামের কুস্তিগীরদের মধ্যে, সদর উপজেলার ইনাথনগর গ্রামের সঙ্গে বিশ্বম্ভরপুর উপজেলার সূত্রখলা গ্রামের কুস্তিগীরদের, জামালগঞ্জ উপজেলার শুকদেবপুর গ্রামের কুস্তিগীরদের সঙ্গে বিশ্বম্ভরপুর উপজেলার ফুলভরি গ্রামের কুস্তিগীরদের, জামালগঞ্জ উপজেলার মাহমুদপুর গ্রামের কুস্তিগীরদের সঙ্গে সুনামগঞ্জ সদর উপজেলার শাফেলা গ্রামের কুস্তিগীরদের খেলা অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে আশপাশের গ্রামের ‘তামিশকির’ (দর্শকরা) কুস্তিখেইড় উপভোগ করেছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত টানা চলে কুস্তি খেলা। খেলা প্রাক্তন কুস্তিগীররা ‘আমিন’ পরিচালক হিসেবে খেলা পরিচালনা করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!