1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

ইরানে জ্বালানি সরবরাহ ব্যবস্থায় সাইবার হামলা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১, ৮.১২ পিএম
  • ১৬১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
মঙ্গলবার ইরানজুড়ে জ্বালানি বিতরণে অনেক বড় ধরনের বিঘ্ন ঘটার খবর পাওয়া গেছে। পুরো ইসলামিক প্রজাতন্ত্র ইরানজুড়ে গ্যাস স্টেশনের বাইরে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে গাড়িগুলোকে। স্টেশনগুলোতে গ্যাস বিতরণ পরিষেবাতে হস্তক্ষেপ করায় সরকারি জ্বালানি ব্যবস্থাপনায় বিভ্রাট ঘটে।

অ্যাসোসিয়েটেড প্রেস মঙ্গলবার জানায়, ইরানি মোটরচালকরা মঙ্গলবার গ্যাস স্টেশনগুলোর বাইরে লাইনে দাঁড়ায়। যখন বেশির ভাগ ইরানিরা গ্যাস কেনার জন্য অপেক্ষারত তখন সরকারি জ্বালানি ভর্তুকি ব্যবস্থাটি একটি বড় বিভ্রাটের শিকার হয়। এ কারণে ব্যাপক বিলম্বের সৃষ্টি হয় এবং অনেক পাম্প সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

ইরানের আইএসএনএ নিউজ আউটলেট অনুসারে, সরকারি জ্বালানি ভর্তুকি কার্ড ব্যবহার করার চেষ্টাকারী গাড়িচালকদের একটি সাইবার আক্রমণের অংশ হিসাবে ‘ভর্তুকি ব্যবস্থাটি সরিয়ে নেওয়া হয়েছে’ মর্মে একটি বার্তা দেখানো হয়।

‘সাইবার অ্যাটাক ৬৪৪১১’ আয়াতুল্লাহ আলী খামেনির অফিসের জন্য ইসলামিক শাসনের হটলাইন উল্লেখ করে নম্বরসহ বার্তাটি দেওয়া হয় বলে জানা গেছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন গ্যাস স্টেশনে জ্বালানি সরবরাহ বিঘ্নিত হওয়ার কারণ ব্যাখ্যা করেনি, তবে জ্বালানি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলেছে যে সমস্যাটি সমাধানের জন্য জরুরি বৈঠক চলছে।

ইরান দক্ষিণ সিরিয়ায় একটি আমেরিকান সেনাচৌকিতে ড্রোন হামলা চালানোর কয়েকদিন পর গ্যাস বিক্রিতে বিঘ্নের ঘটনা ঘটল। মার্কিন যুক্তরাষ্ট্র আসন্ন আক্রমণ সম্পর্কে সতর্ক ছিল বলে জানা গেছে। তাই আঘাত করার আগেই তারা তাদের বাহিনীকে সরিয়ে নিতে সক্ষম হয়।
সূত্র : ইসরায়েল ইন্টান্যাশনাল নিউজ.কম

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!