1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৫.৫৯ পিএম
  • ২১৫ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আজ শুক্রবার (৩০ জুলাই) দুপুরে র‍্যাব সদর দপ্তর সূত্রে এই তথ্য জানা গেছে।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের জ্যেষ্ঠ সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান বলেন, ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে হেলেনা জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেন, হেলেনার বিরুদ্ধে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এছাড়া মাদক, বিদেশি মুদ্রা ও বন্যপ্রাণীর চামড়া জব্দের ঘটনায়ও পৃথক মামলা দায়ের করা হবে বলে জানান এএসপি ইমরান। আজ শুক্রবার (৩০ জুলাই) বিকেল ৪টায় র‌্যাব সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে বলেও জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ৮টার দিকে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের অ্যাপার্টমেন্টে অভিযান চালায় র‌্যাব-২-এর একটি দল। অভিযানে তাঁর বাসা থেকে বিপুল পরিমাণ মাদক, হরিণের চামড়া, ক্যাসিনো সরঞ্জামসহ আরো অবৈধ মালপত্র জব্দ করা হয়।

অভিযান শেষে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে রাতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালানো হয়। এরপর তাঁকে আটক করা হয়। তাঁর বাসা থেকে মাদকসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় রাতেই মামলা করা হয়। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। এর পর গতকাল দিবাগত রাত ২টার দিকে রাজধানীর মিরপুরে অবস্থিত ওই আইপি টিভি জয়যাত্রা’র অফিসেও অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের পর র‍্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ বলেন, হেলেনার মালিকানাধীন জয়যাত্রা টিভি অফিসে অভিযানে টেলিভিশন চ্যানেলটির কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তদন্ত করে বৈধ কাগজপত্র পাওয়া না গেলে চ্যানেলটি বন্ধ করে দেওয়া হবে।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল রাত সাড়ে ৮টার দিকে র‌্যাব সদস্যরা হেলেনা জাহাঙ্গীরের বাড়িটিতে প্রবেশ করেন। এরপর রাত পৌনে ১০টার দিকে র‌্যাবের তিনজন নারী সদস্য ওই বাসায় প্রবেশ করেন। অভিযানের সময় হেলেনা যে বাসাটিতে থাকেন সেটির মূল ফটক বন্ধ করে দেয় র‌্যাব। এ সময় কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি। বাইরে থেকে ভবনের নিচতলায় র‌্যাবের সাদা পোশাকের সদস্যরা অবস্থান নেন। এরপর রাত সোয়া ১১টার দিকে অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটকের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব কর্মকর্তা।

সম্প্রতি আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেওয়া হয়। উপ-কমিটির সদস্যসচিব এবং আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন; কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তাঁর সাম্প্রতিক কর্মকাণ্ড নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়।

র‌্যাবের এক গোয়েন্দা কর্মকর্তা বলেন, হেলেনা জাহাঙ্গীরের বিতর্কিত কর্মকাণ্ডের পাশাপাশি তাঁর অনেক আর্থিক দুর্নীতির খোঁজ পাওয়া গেছে। সেসব তথ্য যাচাই-বাছাই করে তাঁর বাসায় অভিযান চালানো হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!