1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৫:১২ পূর্বাহ্ন

এশিয়ান কাপ বাছাইপর্বে খেলবে বাংলাদেশ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১০.৫৭ এএম
  • ৩৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
এশিয়ান কাপের বাছাইপর্বে সরাসরিই সুযোগ পেয়েছে বাংলাদেশ। ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালে চীনে অনুষ্ঠেয় এশিয়ান কাপ চ্যাম্পিয়নশিপের যৌথ বাছাইপর্ব মঙ্গলবার রাতে শেষ করল বাংলাদেশ। ৮ ম্যাচে ৬ হার আর ২ ড্র নিয়ে (২ পয়েন্ট) ‘ই’ গ্রুপে সবশেষ স্থানে জামাল ভূঁইয়ারা। আগের নিয়মানুযায়ী এশিয়ান কাপের বাছাইপর্বে জায়গা করে নিতে প্লে অফ খেলার কথা ছিল বাংলাদেশের। গত এশিয়ান কাপের প্রাক-বাছাইয়ে ভুটানের কাছে হেরেই এশিয়ান কাপের মূল বাছাই পর্ব খেলা হয়নি বাংলাদেশের। এবার বাংলাদেশ সুযোগ পেল হঠাৎ করেই।

দ্বিতীয় পর্ব শেষে পয়েন্টের ভিত্তিতে ১ থেকে ১৩ নম্বরে থাকা দলগুলো ২০২৩ এশিয়ান কাপে সরাসরিই খেলার সুযোগ পাচ্ছে। ১৪ থেকে ৩৫ তম স্থানে থাকা দেশগুলো সরাসরি খেলবে এশিয়ান কাপ বাছাইয়ে। আফগানিস্তানের বিপক্ষে ড্রটাই শেষ পর্যন্ত পয়মন্ত প্রমাণিত হয়েছে বাংলাদেশের জন্য।

এশিয়ান কাপ বাছাইয়ের প্লে অফ খেলতে হবে ৩৬ থেকে ৩৯তম স্থানে থাকা দলগুলোকে। এখান থেকে দুটি বিজয়ী দল যোগ দেবে ১৪ থেকে ৩৫তম স্থানে থাকা দলগুলোর সঙ্গে।

আগামী সেপ্টেম্বরে এশিয়ান কাপের বাছাইপর্ব শুরু হবে। ২৪টি দলকে ভাগ করে দেওয়া হবে বিভিন্ন গ্রুপে। বাছাইপর্বে সরাসরি সুযোগ হওয়ায় আরও অন্তত ৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হলো বাংলাদেশের।

এশিয়ান কাপ খেলবে যারা

সিরিয়া, অস্ট্রেলিয়া, ইরান, সৌদি আরব, জাপান, দক্ষিণ কোরিয়া, সংযুক্ত আরব আমিরাত, ওমান, চীন, ইরাক, ভিয়েতনাম, লেবানন, কাতার ।

এশিয়ান কাপের বাছাইপর্বে খেলবে যারা

তাজিকিস্তান, উজবেকিস্তান, কুয়েত, বাহরাইন, তুর্কমিনিস্তান, জর্ডান, প্যালেস্টাইন, মালয়েশিয়া, ফিলিপাইন, কিরগিজস্তান, ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, মঙ্গোলিয়া, আফগানিস্তান, হংকং, মালদ্বীপ, শ্রীলঙ্কা, নেপাল, মিয়ানমার, ইয়েমেন, বাংলাদেশ

বাছাইপর্বের জন্য প্লে অফ খেলবে যারা

ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, চীনা তাইপে, গুয়াম

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!