1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

বিজিবিকে ফাঁকি দিয়ে নিয়ে আসা ভারতীয় ঘোড়ার চোরা চালান আটক করল পুলিশ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১, ৬.২৫ পিএম
  • ২৩৭ বার পড়া হয়েছে

তাহিরপুর প্রতিনিধিঃ
ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা একটি ঘোড়ার চালান আটক করেছে সুনামগঞ্জের তাহিরপুর থানা পুলিশ। বিজিবির চোখ ফাকি দিয়ে নিয়ে আসা ঘোড়ার চোরাচালানটি আটক করলেও পুলিশ চোরাকারবারিদের টিকিটিও ধরতে পারেনি। মঙ্গলবার দুপুরে উপজেলার কাউকান্দি-আমবাড়ি গ্রামের মধ্যবর্তী পিচলার বিল হতে ওই চালানটি আটক করা হয়।
জানা গেছে, সুনামগঞ্জ-২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির তাহিরপুর উপজেলার চাঁনপুর ও লাউরগড় বিওপির বিজিবির দায়িত্বপূর্ণ বারেকটিলা এলাকার চোরাচালান রুট ব্যবহার করে সীমান্তের ওপার ভারত হতে সোমবার ও মঙ্গলবার গভীর রাতে বিজিবির নজর এড়িয়ে একদল চোরাকারবারী ৭টি ভারতীয় ঘোড়ার চালান নিয়ে আসে। এরপর উপজেলার ফকিরনগর পিছলার বিল এলাকায় নজরধারী রেখে ঘোড়াগুলো রাখা হয় অন্যত্র বিক্রয়ের জন্য।
বিষয়টি আশে পাশের গ্রামে থাকা লোকজনের নজরে আসলে তারা থানার ওসিকে অবহিত করেন।
পরবর্তীতে থানার ওসির নির্দেশে থানা পুলিশ ও বাদাঘাট পুলিশ ফাঁড়ি সদস্যরা মঙ্গলবার ওই বিল এলাকা হতে তিনটি ভারতীয় ঘোড়া আটক করেন।
গত কয়েক বছর ধরে সীমান্তের চোরাকারবারীদের সাথে যোগসাজস করে সংশ্লিষ্টদের ম্যানেজ করে পিচলার বিল এলাকায় অবাধে ভারতীয় চোরাই ঘোড়া, গরু ব্যবসার প্রসার চলছে। উপজেলার বাদাঘাট, জামতলা, পাতারগাঁও, কাউকান্দিসহ বিভিন্ন গ্রামীন হাটে ও বিভিন্ন গ্রামের দোকানে দোকানে নিজস্ব লোক দিয়ে ভারতীয় বিড়ি সরবরাহ, এমনকি উপজেলার বিভিন্ন মাদক ব্যবসায়ীদের নিকট মদ ও গাঁজার চালান সরবরাহ করে আসছেন নির্ঝঞ্ঝাটহীন ভাবে। এসব ঘোড়া দেশের বিভিন্ন স্থানে পাচার করা হয় চরা দামে।
মঙ্গলবার বিকেলে থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার ঘোড়া আটকের তথ্য নিশ্চিত করে বলেন,আপাতত মালিকবিহিন অবস্থায় ঘোড়াগুলো আটক করা হয়েছে পরবর্তীতে যথাযত আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!