1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন মহামারি করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব ছাতকে ওসির কক্ষে হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের দৃশ্য ফেইসবুকে লাইভ শান্তিগঞ্জকে পৌরসভায় উন্নীতকেণের কাজ দ্রুত শুরু হবে: এমএ মান্নান বাংলাদেশের ‘উন্নয়ন ও মানবিকতার প্রশংসায়’ জাতিসংঘ মহাসচিব ৩ শিক্ষকের করোনা পজিটিভ, স্কুল বন্ধ ঘোষণা

যাদুকাটায় নির্মাণাধীন সেতু এলাকায় বালি পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০, ৭.৩৩ পিএম
  • ১৫৩ বার পড়া হয়েছে

তাহিরপুর প্রতিনিধি::
তাহিরপুর উপজেলার ৫নং বাদাঘাট ইউনিয়নের গড়কাটি ও বিন্নাকুলী এলাকায় এলজিইডি কতৃক নির্মণাধীন ৭৫০ মিটার দৈর্ঘের দেশের দ্বিতীয় বৃহৎতম সেতু হযরত শাহ্ আরেফীন ও অদ্বৈত মেত্রী সেতু এলাকার আশ পাশের ১কি.মিটারের মধ্যে সকল ধরণের বালি পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা জারি করেছে তাহিরপুর উপজেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী সরেজমিনে গিয়ে এ নিষেধাজ্ঞা জারি করেন। এসময় উপস্থিত ছিলেন, তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ক্যাম্প ইনচার্জ এসআই মাহমুদুল হাসান, এএসআই বিল্লাল হোসেন, সাংবাদিক সাজ্জাদ হোসেন শাহ্, কামাল হোসেন, আবির হাসান-মানিক, হযরত আরেফীন (র) ও অদ্বৈত মেত্রী সেতুর প্রজেক্ট ম্যানেজার মিয়া এমডি নাসিরসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। প্রসঙ্গত গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ’হুমকির মুখে যাদুকাটা নদীতে নির্মাণাধীন স্বপ্নের সেতু হযরত আরেফীন (র) ও অদ্বৈত মেত্রী সেতুর পাশের্^ তীর কেটে বালু উত্তোলনের মহোৎসব চলছে’। এর প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায় সেতু সংলগ্ন কোন যায়গায় কোয়ারী করে বালি উত্তোলন করা হয়নী, সেতু নির্মাণের প্রয়োজনে কয়েকটি যায়গায় ছোট ছোট গর্ত করা হয়েছে। যা পরবর্তীতে ভরাট করা হবে জানিয়েছেন সেতু নির্মাণ ঠিকাদারী কতৃপক্ষ। তবে সেতু এলাকা থেকে প্রায় ১কি.মি দূরে বেশ কয়েকটি যায়গায় গর্ত করে বালি উত্তোলন করে স্তুপ করে রাখা হয়েছে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্ত বিজেন ব্যানার্জী এ প্রতিবেদককে বলেন, আমি গতকাল নির্মাণাধীন সেতু এলাকা পরিদর্শন করে সেতু নির্মাণ সংশ্লিষ্ট সকলকে বলে দিয়েছি আজ থেকে এর উভয় দিকে ১কি.মি. এর মধ্যে সকল ধরণের বালি পাথর উত্তোলন ও গর্ত করা সম্পূর্ণ নিষিদ্ধ করা হলো। তার পরেও কেউ যদি রাতের আধারে প্রশাসনের চোখ ফাকি দিয়ে বালি পাথর উত্তোলন করে তাহলে সঙ্গে আমি অথবা তাহিরপুর থানার অফিসার ইনচার্জকে বিষয়টি অবগত করার জন্য। আমরা এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহন করব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!