1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

প্রথম বৃটিশ বাংলাদেশি হিসাবে এভারেস্ট জয় করলেন সুনামগঞ্জের আকি

  • আপডেট টাইম :: শুক্রবার, ১৩ মে, ২০২২, ৩.২৯ পিএম
  • ২৭৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
প্রথম বৃটিশ বাংলাদেশি হিসাবে আখলাকুর রহমান আকি নামের এক বৃটিশ বাংলাদেশি যুবক পর্বত শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন। তিনি ব্রিটেনের ম্যানচেস্টার এলাকার ওল্ডহামের বাসিন্দা। আকি রহমানের গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়। এই খবরে সুনামগঞ্জের মানুষজন উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা এই যুবককে অভিনন্দন জানিয়েছেন।
রমজান মাসে ৪১ বছর বয়সি আকি এভারেস্ট জয়ের যাত্রা শুরু করেন। আখলাকুর রহমান আকিই প্রথম ব্রিটিশ বাংলাদেশি মুসলিম হিসেবে এভারেস্ট জয়ের অধিকারী হয়েছেন।

আখলাকুর রহমান আকির খালাতো ভাই শামীনুর রহমান জানান, আকি লন্ডনের বৃটিশ বাংলাদেশি হিসেবে পরিচিত। সে লন্ডন থেকে নেপালে এভারেস্ট জয়ের জন্য রওয়ানা দিয়েছিলো। শুক্রবার সকালে আকি এভারেস্টের চূড়ায় ওঠেছে।
নেপাল থেকে শেরপার কাছ থেকে এ তথ্য আমরা জানতে পেরেছি।

শামীনুর আরও বলেন, আকির সঙ্গে তাদের এখনও যোগাযোগ হয়নি। তিনি নিচে নামার পর নেটওয়ার্কের মধ্যে এলে তার এভারেস্ট চূড়ায় আরোহনের ছবি পাওয়া যাবে। এভারেস্ট জয়ী আকি নেপাল থেকে লন্ডন যাবেন।

আকি রহমান ম্যানচেস্টার জয়ের সাথে চ্যানেল এস রামাদান ফ্যামিলি কমিটমেন্ট (আরএফসি) নামের একটি প্রজক্টে ২৬ টি চ্যারিটি সংস্থার জন্য ফান্ড রেইজ করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!