1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

সুনামগঞ্জে আ.লীগের প্রতিনিধি সম্মেলনে নানক : এমপিদের আমলামা তৈরি হচ্ছে

  • আপডেট টাইম :: রবিবার, ১৩ মার্চ, ২০২২, ৯.০৫ পিএম
  • ১৬৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সম্মেলনের প্রায় ৬ বছর পর সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধিসভা অনুষ্ঠিত হয়েছে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোতে সম্মেলন করার নির্দেশনা, সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নিয়ে আসার লক্ষ্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত কর্মীসভায় জেলার ১২টি উপজেলার ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও পৌরসভার তৃণমূল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তৃণমূল নেতৃবৃন্দের কথা শুনে আগামী জুন মাসে সম্মেলনের মাধ্যমে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটিতে নতুন নেতৃত্ব নিয়ে আসা হবে বলে ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। তাছাড়া আগামী জাতীয় নির্বাচনে আমলনামা যাছাই করে মনোনয়ন দেওয়া হবে বলেও জানান কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এদিকে বক্তব্যে তৃণমূল নেতৃবৃন্দের ক্ষোভের মুখে পড়েন জেলার শীর্ষ নেতৃবৃন্দসহ কয়েকজন আওয়ামী লীগের সংসদ সদস্য। তারা আগামীতে আওয়ামী লীগের কমিটিতে যাতে হাইব্রিড, জামায়াত বিএনপির লোকজনসহ রাজাকার ও যোদ্ধাপরাধীদের সন্তানরা না আসতে পারে সেদিকে দৃষ্টি রাখার অনুরোধ জানান কেন্দ্রীয় নেতৃবৃন্দকে। আগামী জাতীয় নির্বাচনের আগে দলীয় কোন্দল মিটমাট করার আহ্বানও জানান তারা। প্রতিনিধিসভা শেষে বিভিন্ন উপজেলার সম্মেলনের তারিখ ঘোষণা করেন নেতৃবৃন্দ।
রোববার সকাল ১১ থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে এই প্রতিনিধিসভা অনুষ্ঠিত হয়। বিকেলে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে তারা বিশ্বম্ভরপুর উপজেলা বাদে সবগুলো উপজেলায় সম্মেলনের তারিখ ঘোষণা করেন। সম্মেলন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করার নির্দেশনা দেন জেলা নেতৃবৃন্দকে। সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে আশ্বস্থ করেন তৃণমূল নেতৃবৃন্দকে।
প্রেসিডিয়াম সদস্য ও অনুষ্ঠানের প্রধান বক্তা জাহাঙ্গীর কবির নানক বলেন, সারাদেশের সকল এমপিদের আমলনামা তৈরি হচ্ছে। এই আমলনামা দেখে আগামী নির্বাচনে নেত্রী মনোনয়ন দিবেন। তিনি বলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ঢাকায় হবে এটা হতে পারেনা। আগামী সম্মেলনে আমরা কোন হাইব্রীডদের স্থান দিবনা। উপস্থিত এমপিদের উদ্দেশ্যে তিনি বলেন, জামায়াত বিএনপিকে এনে আওয়ামী লীগার বানাবেন আর তা হবেনা। জেলাকে পকেটে রাখা চলবেনা। তিনি বলেন, দেশের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র মোকাবেলা করে দলকে সংগঠিত করতে হবে। আগামীতে সুনামগঞ্জ জেলার প্রতিটি উপজেলা সম্মেলনে আমরা উপস্থিত থাকব। ইউনিয়ন পর্যায়ে সভায় রেজুলেশন করে কমিটি গঠন করতে হবে। আগামী জুন মাসে সুনামগঞ্জ জেলা কমিটি গঠনের লক্ষ্যে সম্মেলনের ঘোষণা দেন তিনি। মঞ্চে উপস্থিত এমপিদের দেখিয়ে তিনি বলেন, তৃণমূলে কোন সমস্যা নেই। সকল গোলমাল এখানে এই মঞ্চে যারা বসে আছেন তাদের মধ্যে। তাই তাদেরকে সাবধান হতে বলেন তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!