1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

সুনামগঞ্জে যুবলীগ কর্তৃক নির্মিত মুজিববর্ষের উপহারের ঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১, ৮.২৬ এএম
  • ১৯৪ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে হতদরিদ্র ও অসহায় তিনটি পরিবারকে পাকাঘর নির্মাণ করে দিয়েছে সুনামগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ। তিনটি পাকা ঘরের মধ্যে দুটি ঘর দান করেছেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপল এবং একটি ঘর দান করেছেন সুনামগঞ্জের তরুণ ব্যবসায়ী মো. জিয়াউল হক। বুধবার দুপুরে গণভবন থেকে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি মুজিববর্ষের এই উপহারের পাকা ঘরগুলো উদ্বোধন করেন। সুবিধাভোগী তিনটি পরিবার প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর পাকাঘরে উঠেছে। তারা প্রধানমন্ত্রী ও যুবলীগের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে।
জানা গেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে ‘গৃহহীনে গৃহদান কর্মসূচি’ বাস্তবায়িত হচ্ছে। এই ডাকে যোগ দেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল। তিনি নিজ অর্থে বীর মুক্তিযোদ্ধা সন্তান হতদরিদ্র ও গৃহহীন আছিয়া বেগমকে ও পারভিন বেগমকে দুটি পাকা ঘর নির্মাণ করে দেন। পরে তিনি সুনামগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হককেও মুজিববর্ষে গৃহহীনদের গৃহদান প্রকল্পে একটি হতদরিদ্র পরিবারকে একটি পাকা ঘর নির্মাণ করে দেওয়ার অনুরোধ জানান। জিয়াউল হকের অর্থায়নে মো. আনোয়ার হোসেনকে আরেকটি পাকাঘর নির্মাণ করে দেয় সুনামগঞ্জ জেলা আওয়ামী যুবলীগ। ৮ ডিসেম্বর দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগের বাস্তবায়নাধীন এই মজিববর্ষের উপহারের ঘর আনুষ্ঠানিক উদ্বোধনের পর অসহায় তিনটি পরিবারের লোকজন ঘরে আশ্রয় নিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল এবং সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল।
হতদরিদ্র ও দিনমজুর নারী পারভিন বেগম বলেন, আমি কাজ কাম করে খাই। আমার আয়েই সংসার চলে। খোলা আকাশের নিচে বসবাস করতাম। কখনো স্বপ্নে ভাবিনী পাকা ঘরে থাকবো। কিন্তু একটি পাকা ঘর পেয়ে আমি খুব খুশি। যারা আমাকে এই সুখ দিয়েছেন তারা আরো বেশি সুখী হোন।
সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল বলেন, আমাদের মমতাময়ী নেত্রী মহান মুজিববর্ষে দেশের গৃহহীনদের পাকা ঘরে উপহার দিয়ে বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছেন। শুধু সরকারি অর্থায়নেই নয় দলীয় সামর্থ্যবান নেতাকর্মীদেরও তিনি আহ্বান জানাচ্ছেন গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিতে। আমরা সুনামগঞ্জ জেলা যুবলীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ডাকে তিনটি পরিবারকে পাকা ঘর করে দিয়েছি। আজ আনুষ্ঠানিকভাবে নেত্রী ভবনগুলোর উদ্বোধন করেছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!