1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সরকারি চাকুরিজীবীদের চূড়ান্ত অবসরের তারিখ স্পষ্ট করলো সরকার

  • আপডেট টাইম :: সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১, ১২.১৩ পিএম
  • ২৫২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
অবসর-উত্তর ছুটি (পিআরএল) ভোগ করার পরই চূড়ান্ত অবসরে যেতে পারবেন সরকারি চাকরিজীবীরা।

তবে অবসর-উত্তর ছুটি চলাকালীন সময়টি পেনশনযোগ্য চাকরিকাল হিসাবে গণ্য হবে না।

রোববার অর্থ মন্ত্রণালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে চূড়ান্ত অবসরের তারিখ সংক্রান্ত বিষয়টি স্পষ্ট করা হয়।

অবসর-উত্তর ছুটিকাল (পিআরএল) পেনশন যোগ্য চাকরি কি না, অবসর-উত্তর ছুটিকালে আর্থিক সুযোগ সুবিধার প্রাপ্যতা এবং অবসরের তারিখ, এলপিআর শুরুর তারিখ, চূড়ান্ত অবসর শুরুর তারিখ ইত্যাদি বিষয়গুলো স্পষ্ট করতেই প্রজ্ঞাপনটি জারি করা হয়।

এতে উল্লেখ করা হয়, অবসর প্রস্তুতিমূলক ছুটিকে (এলপিআর) অবসর-উত্তর ছুটিতে (পিআরএল) রূপান্তর করায় অবসর-উত্তর ছুটি কাল (পিআরএল) পেনশনযোগ্য চাকরি হিসাবে গণনাযোগ্য হবে না। তবে অবসর প্রস্তুতিমূলক ছুটি বা এলপিআরকালীন প্রাপ্য অন্য সব সুযোগ সুবিধা অবসর-উত্তর ছুটির সময়ও বহাল থাকবে।

প্রজ্ঞাপনে একটি উদাহরণের মাধ্যমে অবসরগ্রহণ, পিআরএল ও চূড়ান্ত অবসর গ্রহণের তারিখ পরিষ্কার করা হয়।

ধরা যাক- ‘ক’ এর জন্মতারিখ ০১-০১-১৯৬২ খ্রিস্টাব্দ। তাহলে ‘ক’ এর ৫৯ বছর পূর্তি হবে ৩১-১২-২০২০ খ্রিস্টাব্দে এবং ৩১-১২-২০২০২ তারিখে তিনি অবসর গ্রহণ করবেন।

এখন ছুটি পাওনা সাপেক্ষে মঞ্জুরীকৃত অবসর-উত্তর ছুটি বা পিআরএল ভোগ করলে তার ছুটি শেষ হবে ৩১-১২-২০২১ খ্রিস্টাব্দে এবং তার চূড়ান্ত অবসর গ্রহণের তারিখ হবে ০১-০১-২০২২ খ্রিস্টাব্দ। অবসর-উত্তর ছুটি ভোগ না করলে তার চূড়ান্ত অবসর গ্রহণের তারিখ হবে ৩১-১২-২০২০ খ্রিস্টাব্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!