1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
গাজীপুরে মালবাহী ট্রেনের সাথে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা ছড়ারপাড়ে ছু রি কা ঘা তে প্রাণ গেল এক কিশোরের সিলেট ও সুনামগঞ্জের ৪টি উপজেলায় মনোনয়নপত্র জমা দিলেন ৬৪ জন প্রার্থী বিদ্যুৎ সংকটে অতিষ্ঠ মফস্বল ও গ্রামীণ জনজীবন, বিতরণে বৈষম্য যা বলছেন বিশেষজ্ঞরা গার্মেন্টস বন্ধের প্রতিবাদে বনানীতে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা ,যানজট শনিবার থেকে বন্ধ থাকবে যেসব জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সকালেই মুন্সীগঞ্জের সড়ক দুর্ঘটনায় ঝরল একই পরিবারের ৩ জনের প্রাণ ঝড়বৃষ্টির পূর্বাভাস,পাশাপাশি হতে পারে শিলাবৃষ্টিও সামর্থ্যের চেয়েও বেশি দিচ্ছেন তাসকিনরা, খুশি অধিনায়ক টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব?

সুনামগঞ্জে আইনগত সহায়তা দিবসে বক্তারা: তিন বছরে ১১৪৩ জনকে আইনী সহায়তা

  • আপডেট টাইম :: রবিবার, ২৮ এপ্রিল, ২০১৯, ১০.৪১ এএম
  • ২৯১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
আইনগত সহায়তা দিবস উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি ও আলোচনাসভাসহ রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। জাতীয় আইন সহায়তা সংস্থার সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত কর্মসূচিতে বিভিন্ন পেশাজীবী সংগঠনের লোকজন অংশ নেন।
রবিবার সকালে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত চত্বও থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে ফের আদালত প্রাঙ্গনে ফিরে আসে। র‌্যালিতে জেলা জজশীপ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী শাখ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, সিভিল সার্জন অফিস, জেলা লিগ্যাল এইড অফিস, জেলা আইনজীবী সমিতি, জেলা কারাগার, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট, জেলা স্কাউট, রোভার স্কাউট, রেড ক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা অংশ নেন।
র‌্যালি শেষে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য ছিলো শোষণ-বঞ্চনামুক্ত ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা। যেখানে রাষ্ট্রের সকল নাগরিক ন্যায় বিচার পাবে। রাষ্ট্রের মৌলিক দায়িত্ব হলো মানুষের জন্য ন্যায় বিচার নিশ্চিত করা। আইনগত সহায়তা কেন্দ্র ন্যায় বিচারের পাশাপাশি সমাজের দরিদ্র, নিপীড়িত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক অধিকার প্রতিষ্ঠার কথাও বলে। বক্তারা আরো বলেন, গরিব ও নিঃস্ব মানুষ যাতে আর্থিক দৈন্যতার কারণে আইনের আশ্রয় লাভ থেকে বঞ্চিত হতে না পারে সেজন্যই সরকরা আইনগত সহায়তা কর্মসূচী পরিচালনা করছে। এর মাধ্যমে সুনামগঞ্জ অঞ্চলের গরিব, অসহায়, দুঃস্থ ও আইনের আশ্রয় লাভের সুযোগ সৃষ্টি হয়েছে। আলোচনাসভায় জানানো হয়, সুনামগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটি ২০১৫ সালে থেকে ২০১৮ সাল পর্যন্ত সুনামগঞ্জের ১ হাজার ১৪৩ জন অসহায় মানুষকে আইনী সহায়তা দিয়েছে। গত ৪ বছরে লিগ্যাল এইড প্রার্থীদের পক্ষে ১ হাজার ১৪১ টি মামলায় প্যানেল আইনজীবী নিযুক্ত করা হয়েছে। এর মধ্যে ৭৯৩ টি মামলা নিষ্পত্তি করা হয়েছে।
সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদারের সভাপতিত্বে জেলা লিগ্যাল এইড অফিসার হাবিবুল্লাহ মজুমদারের সঞ্চালনায় আলোচনাসভায় বক্তব্য দেন জেলা জজ (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল) মো. জাকির হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট এজিএম আল মাসুদ, পুলিশ সুপার বরকতুল্লাাহ খান, স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক এমরান হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আশরাফ হক, বিজিবির ক্যাপ্টেন ডা. মোহাম্মদ মোস্তাহিদ, পাবলিক প্রসিকিউটর ড. খায়রুল কবির রোমেন, জিপি মো. মর্তুজ আলী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. চান মিয়া প্রমুখ। দিবসটি উপলক্ষ্যে আদালত প্রাঙ্গণে লিগ্যাল এইড মেলা অনুষ্ঠিত হয়। মেলায় গ্রাহকদের বিভিন্ন আইনী সহায়তা প্রদান করা হয়। এছাড়াও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিও পালন করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!