1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

উজানধলে শাহ আবদুল করিম লোক উৎসব শুরু

  • আপডেট টাইম :: শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০, ১.১৪ এএম
  • ৩৫২ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে একুশে পদকপ্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত বাউল স¤্রাট শাহ আবদুল করিমের ১০৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে দুইদিনব্যাপি শাহ অবদুল করিম লোক উৎসবের উদ্বোধন করা হয়েছে।
শাহ আবদুল করিম পরিষদ ও ধল গ্রামবাসীর আয়োজনে এবং সানোয়ারা গ্রুপ ড্রিংকস এন্ড বেভারেজ ইন্ডা: লিমিটেডের পৃষ্ঠপোষকতায় বাউল স¤্রাটের নিজ জন্মভূমি উজান ধলের সবুজ মাঠে শুক্রবার বিকেল সাড়ে চারটায় এ লোক উৎসবের উদ্বোধন করেন স্বাধীনতা পদক প্রাপ্ত ড. কাজী খলিকুজ্জামান আহমদ (চেয়ারম্যান পি কে এস এফ )। করিম তনয় শাহ নুর জালালের সভাপতিত্বে এবং জয়ন্ত সরকারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. কাজী খলিকুজ্জামান আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, একুশে পদক প্রাপ্ত সুষমা দাস, ড. মোহাম্মদ জসিম উদ্দিন. মো: আবদুল কাদের, সানোয়ারা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান, ড. জাহেদ আহমদ, মো: শাহিন, মোস্তাফিজুর রহমান চৌধুরী, হাফিজুর রহমান তালুকদার, সাংবাদিক দ্রুপদ চৌধুরী নুপুর, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, সাংবাদিক সোয়েব হাসান প্রমুখ। বক্তরা শাহ আবদুল করিমের জীবন ও কর্মের উপর আলোকপাত করেন। উল্লেখ্য, ১৯১৬ খ্রিষ্টাব্দের ১৫ ফেব্রুয়ারী
দিরাই উপজেলার উজানধল গ্রামের এক দরিদ্র পরিবারে জন্ম হয় শাহ আবদুল করিমের। অভাব অনটনে বেড়ে উঠা শাহ আবদুল করিম তার রচনায় ফুটিয়ে তুলেছেন সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার কথা, আছে শোষিত, বঞ্চিত, নির্যাতিত মানুষের অধিকারের কথা। একুশের চেতনায় স্বাধীনতার শক্তি, বিদ্রোহী এক মানব একুশে পদক প্রাপ্ত বাউল সম্রাট শাহ আব্দুল করিম। বাউল সম্রাট শাহ আবদুল করিমের জন্মবার্ষিকী উপলক্ষ্যে তার জীবদ্দশায় ২০০৬ সাল থেকে ধল গ্রামবাসীর উদ্যোগে আনুষ্ঠানিকভাবে শুরু হয় শাহ আব্দুল করিম লোক উৎসব। এরই ধারাবাহিকতায় এটি হচ্ছে ১৫ তম লোক উৎসব। আলোচনা শেষে সন্ধ্যার পরপরই শুরু হয় গানের অনুষ্ঠান করিমগীতি। এতে গান পরিবেশণ করেন, অতিথি ও স্থানীয় বাউল শিল্পীবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!