1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত জানিয়েছেন মার্কিন সুপ্রিম কোর্ট! বান্দরবানের বাকলাইতে পাওয়া গেল দুই ‘কেএনএফ’ সদস্যের মরদেহ সড়ক দুর্ঘটনায় সিলেটে নিহত ৩ ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা

দিরাইয়ে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত অর্ধশত

  • আপডেট টাইম :: শনিবার, ১ অক্টোবর, ২০১৬, ৪.০৬ পিএম
  • ৪২২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর গ্রামে আধিপত্য নিয়ে বিরোধের জের ধরে শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন গুলিবিদ্ধসহ অন্তত অর্ধ শতাধিক লোকজন আহত হয়েছেন। গুলিবিদ্ধ ২০জন সহ ৪১জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। শনিবার সকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ উভয় পক্ষের ৫জনকে আটক করেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রফিনগর গ্রামের আলী আকবর ও শাহেদ আলীর লোকদের মধ্যে গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছে। শুক্রবার সন্ধ্যায় হবিগঞ্জ থেকে একটি বিয়ে সংক্রান্ত বিষয়ে কয়েকজন অতিথি আলী আকবরের বাড়িতে আসেন। এসময় পার্শবর্তী শাহেদ আলীর বাড়ি থেকে কে বা কারা আলী আকবরের বাড়ির দিকে ঢিল ছুড়লে ওআ বাড়ির একজন মহিলা আহত হন। এ নিয়ে কথা কাটাকাটির জের ধরে শুক্রবার রাত ৮টায় উভয় পক্ষ নিজেদের লাইসেন্স করা বন্দুকহ দেশি অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। শনিবার সকালেও এর জের ধরে উভয় পক্ষ সংঘর্ষে জড়ায়। এভাবে দফায় দফায় সংঘর্ষের সময় উভয় পক্ষ বাড়িঘরেও হামলা চালায়। সংঘর্ষে ২০জন গুলিবিদ্ধসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত লোকজন আহত হন। রাতে একদফা আহত ১২জনকে এবং শনিবার সকালে আরো ২৯ জনকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। গুরতর আহতদের মধ্যে গুলিবিদ্ধ মোক্তার হোসেন, আকাশ আহমদ, মাসুকুর রহমান, আব্দুল হক, দিলমালা বেগম, শাখাওয়াতুল ইসলাম, বাজির উদ্দিন, শাকির মিয়া, তানভির আহমদ, রফু মিয়া ও টিটু মিয়াসহ ৪১ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলে হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।
এদিকে দুই পক্ষের গুলাগুলির খবর পেয়ে সকালেই দিরাই থানার ওসি ঘটনাস্থলে পুলিশ নিয়ে রওয়ানা দেন। উভয় পক্ষকে নিবৃত্ত করতে আলী আকবর, আব্দুল মান্নান, মাসুক মিয়া, এরশাদ আলী ও এনাম মিয়াকে গ্রেফতার করেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
দিরাই থানার ওসি মো. আব্দুল জলিল বলেন, আকবর আলী ও শাহেদ আলীর লোকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এর জের ধরে শুক্রবার রাতে তুচ্চ বিষয় নিয়ে উভয় পক্ষ দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষে জড়ায়। এতে কয়েকজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শনিবার সকালে উভয় পক্ষের ৫জনকে আটক করা হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!