1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

জনসভার অনুমতি না দেওয়ার নির্দেশ ইসির

  • আপডেট টাইম :: শনিবার, ১০ নভেম্বর, ২০১৮, ১১.২৮ এএম
  • ১৩২ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
কাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আর কোনো সভা-সমাবেশ বা জনসভা করার অনুমতি না দিতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
আগামী ২৩ ডিসেম্বর নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ নভেম্বর। ২২ নভেম্বর মনোনয়নপত্র বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর। এরপর দিন থেকেই প্রচারণা করা যাবে।
নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ নির্বাচন ভবনে তার কার্যালয়ে সাংবাদিকদের শনিবার (১০ নভেম্বর) বিকেলে বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আমাদের পক্ষে কাজ করেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট জনসভা করেছে। কিন্তু ভবিষ্যতে যেন আর কেউ কোনো সভা-সমাবেশ বা জনসভা করতে না পারে, সে নির্দেশনা আইন-শৃঙ্খলা বাহিনীকে দেওয়া হয়েছে।
সচিব বলেন, ভোট তো আমাদের দেশে উৎসব। তবে আচরণবিধি যেন ভঙ্গ না হয় সেজন্য পর্যাপ্ত সংখ্যক ম্যাজিস্ট্রেট মাঠে নামানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। রিটার্নিং কর্মকর্তাদের বলেছি, তারা ম্যাজিস্ট্রেট নিয়োজিত করবেন এবং ব্যবস্থা নেবেন।
দলগুলো যাতে আচরণবিধি মেনে চলেন এজন্য মনোনয়নপত্র কেনার সময় আমরা আচরণবিধি তুলে দেবো। বিভিন্ন দল ও জোট আচরণ বিধি ভঙ্গ করে সমাবেশ-মিছিল করছে এমন প্রশ্নের জবাবে সচিব এসব কথা বলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!