1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সুনামগঞ্জে কালের কণ্ঠ বসুন্ধরা খাতা স্কুল বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ

  • আপডেট টাইম :: শনিবার, ৫ মে, ২০১৮, ১০.৫৬ এএম
  • ২৮৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
৮টি মাধ্যমিক স্কুলের অংশগ্রহণে সুনামগঞ্জে অনুষ্ঠিত হল বসুন্ধরা খাতা কালের কণ্ঠ জাতীয় স্কুল বিতর্ক প্রতিযোগিতা ২০১৮ এর সুনামগঞ্জ জেলা পর্যায়ের বিতর্ক। সুনামগঞ্জ সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ে শনিবার সকাল সাড়ে ১০টা থেকে তিনটি রাউন্ডে চূড়ান্ত প্রতিযোগিতার মাধ্যমে বিকেল ৪টায় শেষ হয় প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিতার্কিকরা যুক্তি-পাল্টা যুক্তিতে একে অন্যকে প্রভাবিত করার চেষ্টা ছিল শুরুতেই। চূড়ান্ত প্রতিযোগিতায় সুনামগঞ্জ সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে প্রথম হয়েছে ছাতকের সাউথ ওয়েস্ট সালেহ আহমেদ স্কুল এন্ড কলেজ।
বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাফিজ মাওলানা মশহুদ চৌধুরী। কালের কণ্ঠ শুভ সংঘ সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি এডভোকেট মো. বুরহান উদ্দিনের সভাপতিত্বে ও কালের কণ্ঠের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শামস শামীমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালের কণ্ঠের সিলেট বিভাগের এরিয়া ম্যানেজার মো. হাফিজুর রহমান, এডভোকেট রুহুল তুহিন, এডভোকেট কল্লোল তালুকদার চপল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু, নর্থঈস্ট আইডিয়াল কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. ফরহাদ আহমেদ প্রমুখ।
বিতর্ক প্রতিযোগিতায় সুনামগঞ্জ সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রভাতি ও দিবা শাখার দুটি দল, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, এইচএমপি উচ্চ বিদ্যালয়, নারায়ণতলা মিশন উচ্চ বিদ্যালয়, তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয়, জামালগঞ্জ সরকারি মডেল হাইস্কুল এবং ছাতকের সাইথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ। বিতর্ক প্রতিযোগিতায় ফাইনালে তুমুল বিতর্কে মেতে ওঠে সরকারি এসসি বালিকা উচ্চ বিদ্যালয় এবং সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজের বিতার্কিকরা। যুক্তি পাল্টা যুক্তিতে একে অন্যকে তারা অতিক্রম করার চেষ্টা করে শুরু থেকেই।
বিতর্ক প্রতিযোগিতায় জেলা পর্যায়ে নির্বাচিত হয়েছে সাইথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠানের দলনেতা প্রমি দস্তিদার শ্রেষ্ট বক্তা হিসেবে নির্বাচিত হয়েছেন।
৮টি স্কুলের অংশগ্রহণকারী প্রতিটি সদস্যকেই কালের কণ্ঠের পক্ষ থেকে সার্টিফিটেক প্রদান করা হয়েছে। বিজয়ী ও বিজিত দলকে সার্টিফিকেটসহ ক্রেস্ট প্রদান করা হয়েছে।
বিতর্ক প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গবেষক ইকবালী কাগজী, এডভোকেট রুহুল তুহিন, এডভোকেট কল্লোল তালুকদার চপল, প্রভাষক এনামুল কবির, সংস্কৃতিকর্মী হিরন্ময় রায়, নিক্সন তালুকদার, বিভুধন বিশ্বাস ও দেবাশীষ তালুকদার শুভ্র।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!