1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন

ওমরচান দাসকে নির্যাতনকারী চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি

  • আপডেট টাইম :: রবিবার, ২৪ মার্চ, ২০২৪, ৭.৫৫ পিএম
  • ৩২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
চিকিৎসা বিজ্ঞানের উন্নয়নে নিজের দেহ-চক্ষুদানকারী কৃষক নেতা ও মুক্তিযুদ্ধের সংগঠক ওমরচান দাসকে ওসমানী হাসপাতালের ডাক্তার ও নার্স কর্তৃক নির্যাতনের প্রতিবাদে স্বাস্থ্যমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন সুনামগঞ্জের সুধীজন। জেলা প্রশাসকের মাধ্যমে রবিবার দুপুরে স্মারকলিপিটি প্রদান করেন তারা।
স্মারকলিপিতে সুধীজন উল্লেখ করেন অমরচান দাস গত ৫০ বছর ধরে মানবসেবা করছেন। কিছুদিন আগে তার দেহ ও চক্ষু দান করে গেছেন ওসমানী হাসপাতালে। গত ১৩ মার্চ তিনি চিকিৎসার জন্য ওসমানী হাসপাতালে গিয়ে সাধারণ ওয়ার্ডে ভর্তি হন। ১৬ মার্চ তার অপারেশন হয়। ১৭ মার্চ রাতে তার প্র¯্রাবে কষ্ট হলে কর্তব্যরত চিকিৎসকের শরণাপন্ন হন। একজন নার্সকে নাতিন সম্বোধন করে এত অমানবিক কেন তারা বললে ক্ষুব্দ হয়ে সে ফোন করে ইন্টার্নী চিকিৎসকদের ডেকে এনে বৃদ্ধ অমরচান দাসকে মারধর করায়। তার মোবাইল কেড়ে নিয়ে জোরপূর্বক হুমকি ধমকি দিয়ে তার বক্তব্য রেকর্ড করায়। এ ঘটনায় অসুস্থ অবস্থাতেই তিনি ১৮ মার্চ হাসপাতাল থেকে পালিয়ে এসে পরিচালক বরাবরে লিখিত অভিযোগ করেন। একজন আলোকিত মানুষের প্রতি এমন আচরণ কোনমতেই কাম্য নয়।
স্মারকলিপিতে সংশ্লিষ্টরা আরো উল্লেখ করেন, ওমরচান দাস মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক। মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনার রাজনীতি ও সাংস্কৃতিক আন্দোলনের অগ্রপথিক তিনি। তার সঙ্গে আমরা এমন আচরণের নিন্দা জানাই। অবিলম্বে দোষী চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানাই।
স্মারকলিপিতে স্বাক্ষর করেন প্রবীণ রাজনীতিবিদ রমেন্দ্র কুমার দে মিন্টু, অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, এডভোকেট এনাম আহমেদ, ওবায়দুর রহমান কুবাদ, এডভোকেট মতিয়া বেগম, বীর মুক্তিযোদ্ধা হাজি নূরুল মোমেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!