1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
তাহিরপুরে আদিবাসী কিশোরীকে ধর্ষণচেষ্ঠা, দু’জনকে পুলিশে দিলো জনতা সুনামগঞ্জ ছাত্র ইউনিয়নের ভানবাসি মানুষদের মাঝে ত্রাণ সহায়তা যতদিন বন্যা পরিস্থিতি ততদিন বানভাসিদের পাশে থাকবে বিজিবি : সিলেট সেক্টর কমান্ডার পর্যাপ্ত ত্রাণ সহায়তা ও সুনামগঞ্জকে দূর্গত এলাকা ঘোষণার দাবি: রুহিন হোসেন প্রিন্স সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি, ত্রাণের জন্য হাহাকার সুনামগঞ্জের দুর্গম এলাকায় দিনভর ত্রাণ দিলো জেলা প্রশাসন সুনামগঞ্জের বন্যার্তদের মধ্যে নিরাপদ পানি ও শুকনো খাবার বিতরণ করছে বিআইডব্লিটিএ বন্যায় ক্ষতিগ্রস্ত বিদ্যুত লাইন সংস্কারের কাজ করতে গিয়ে একজনের মৃত্যু ইলা কিয়ামতি বইন্যা দেখিনি নিজেদের রেশন থেকে বানভাসিদের ত্রাণ দিচ্ছে সুনামগঞ্জ বিজিবি

হাওরের ফসলডুবি: একই দাবিতে হাওর বাঁচাও আন্দোলন ও বিএনপির প্রতিবাদী কর্মসূচি

  • আপডেট টাইম :: বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ১১.২১ পিএম
  • ৪১ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
পাহাড়ি ঢলে সুনামগঞ্জের বিভিন্ন হাওরের ফসল তলিয়ে যাওয়ার ঘটনায় বাঁধ নির্মাণ ব্যবস্থাপনায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আলাদা প্রতিবাদী কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ জেলা বিএনপি ও হাওর বাঁচাও আন্দোলন। ৬ এপ্রিল বুধবার দুপুরে জেলা বিএনপি সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশনে মানবন্ধন কর্মসূচি পালন করে। একই সময়ে হাওর বাঁচাও আন্দোলন একই দাবিতে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।
সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সহ সভাপতি নাদির আহমদ, রেজাউল হক, আবুল মনসুর শওকত, অ্যাড. শেরনুর আলী, অ্যাড. মাশুক আলম, অ্যাড. আব্দুল হক, আনিসুল হক, আবুল কালাম, যুগ্ম সম্পাদক নূর হোসেন, অ্যাড. জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক নজররু ইসলাম, গোলাম আমবিয়া মাজকুর পাবেল।
মানববন্ধন চলাকালে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হাওরের ফসলরক্ষা বাধের কাজে জড়িত। তারা প্রাক্কলন অনুযায়ী কাজ করেনি। বাধ নির্মাণে অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে একে একে জেলার সব হাওর তলিয়ে গিয়ে কৃষক নিঃস্ব হয়ে যাচ্ছেন। তিনি বাধ নির্মাণে জড়িত দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে কৃষকদের প্রনোদনা প্রদানের দাবি জানান।
এদিকে একই দাবিতে একই সময়ে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় কৃষক সংগঠন হাওর বাঁচাও আন্দোলন। দুপুরে জেলা শহরের ট্রাফিক পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল দিয়ে নেতাকর্মীরা জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে আন্দোলনের নেতৃবৃন্দ হাওর ডুবির জন্য বাঁধ তদারকিতে থাকা জড়িত জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও পিআইসিদের অবহেলা ও অনিয়মকে দায়ি করেন। তারা আরো উল্লেখ করেন, নির্দিষ্ট সময়ে হাওরের ফসলরক্ষা বাঁধে কাজ করা হয়নি। যার কারণে পাহাড়ি ঢলের প্রথম ধাক্কাতেই নড়বড়ে বাধ ভেঙ্গে ফসল তলিয়ে যাচ্ছে। বাঁধের কাজে গাফিলতি ও অনিয়মকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানানো হয় স্মারকলিপিতে। বিক্ষোভ মিছিল শেষে স্মারকলিপি প্রদান করেন হাওর বাচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, আলী হায়দার প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!