1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ছাতকে মাছ ধরা নিয়ে সংঘর্ষে আহত ব্যক্তির ‍মৃত্যু আব্দুল গাফফার চৌধুরী অসুস্থ, হাসপাতালে ভর্তি উন্নয়নের কারণে ইতিহাসের শ্রেষ্ট সরকার শেখ হাসিনার সরকার: পরিকল্পনামন্ত্রী সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে প্রধানমন্ত্রীর জন্মদিনের আগাম কেক কাটলেন পরিকল্পনামন্ত্রী কোন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা কবে? দেশে পরীক্ষামূলকভাবে ৫জি সেবা চালু হচ্ছে ডিসেম্বরে: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সুবিধাবঞ্চিত মানুষদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছি: পরিকল্পনামন্ত্রী মক্কা ও মদিনার দুই মসজিদের জন্য ৬০০ নারী কর্মীকে প্রশিক্ষণ তাহিরপুরে হাজং নারীকে ধর্ষণকারী রশিদের শাস্তির দাবিতে মানববন্ধন মহামারি করোনা মোকাবিলায় জাতিসংঘে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

এসিল্যান্ড অফিসে এক কর্মস্থলে তিন বছরের বেশি চাকরি নয়

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৫.২১ পিএম
  • ১৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
হকারী কমিশনারের (ভূমি) অফিসে তিন বছরের বেশি সময় কর্মরত কর্মচারীদের বদলির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, সহকারী কমিশনারের কার্যালয়ে নিম্নস্তরের কর্মচারীদের দুর্নীতি ও অনিয়মের সঙ্গে সম্পৃক্ততার সূত্র ধরে তাদের বদলির প্রসঙ্গটি আসে। তারা একই কর্মস্থলে দীর্ঘদিন থাকার কারণে নানা অনিয়মে জড়িয়ে পড়েন। যার কারণে কমিটি তাদের চাকরি একই স্টেশনে তিন বছরের বেশি হলে বদলির সুপারিশ করে। অবশ্য তাদের বদলির প্রসঙ্গ এলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, বিভিন্ন ভূমি অফিসে কর্মরত তৃতীয়-চতুর্থ শ্রেণীর কর্মচারীরা মূলত সংশ্লিষ্ট জেলা প্রশাসনের অধীন। যে কারণে তাদের বিদ্যমান বিধানে জেলার বাইরে বদলির সুযোগ নেই। কমিটি অবশ্য পরে জেলার বাইরে সম্ভব না হলে নিজ জেলার অন্তর্গত অন্যান্য অফিসে বদলির কথা বলেছে।
সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি সহকারী কমিশনার (ভূমি) অফিসের যে সকল কর্মচারীর চাকুরি তিন বছর অতিক্রম করেছে, তাদেরকে দ্রুত বদলির ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করে।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য আমিনুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘একই কর্মস্থলে দীর্ঘদিন চাকরি করার কারণে তারা নানা বিষয়ের সঙ্গে জড়িয়ে পড়েন। এতে করে জনগণ তাদের কাঙ্ক্ষিত সেবা পান না। এ কারণে কমিটি বলেছে, একই স্টেশনে যারা তিন বছরের বেশি দিন চাকরি করছেন, তাদের অন্যত্র বদলি করতে।’

বৈঠকে গুচ্ছগ্রাম প্রকল্পের গুচ্ছগ্রামে প্রকৃত বরাদ্দপ্রাপ্তরা বসবাস করছে কিনা, তা পর্যবেক্ষণ করা এবং কৃষিকাজের জন্য জমি লিজ নিয়ে সেগুলো অন্যকাজে ব্যবহার হচ্ছে কিনা, তদন্ত করে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মো. হাবিবর রহমান, মো. শাহজাহান মিয়া, উম্মে ফাতেমা নাজমা বেগম ও মো. আমিনুল ইসলাম অংশ নেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!