1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

সারাবিশ্বে করোনায় মারা গেছে সাড়ে ৩৭ লাখ মানুষ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৮ জুন, ২০২১, ৮.৩৯ এএম
  • ২৪৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৭ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ৩২৫ জন এবং মারা গেছে ৩৭ লাখ ৫১ হাজার ৮৯৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৭৬ লাখ ২০ হাজার ২৯২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ২৯ লাখ ৯৮ হাজার ১৪০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৬ হাজার ৫২৭ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪২ লাখ ২৭ হাজার ২৩৭ জন এবং মারা গেছে ছয় লাখ ১২ হাজার ৭০১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৮৯ লাখ ৯৬ হাজার ৯৪৯ জন এবং মারা গেছে তিন লাখ ৫১ হাজার ৩৪৪ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৬৯ লাখ ৮৫ হাজার ৮১২ জন এবং মারা গেছে চার লাখ ৭৪ হাজার ৬১৪ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!