1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
টালিউডের জনপ্রিয় অভিনেতা দেবের হেলিকপ্টারে আগুন, কেমন আছেন দেব? শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের এক আইনজীবী মায়ের পাশে সমাহিত হলেন এমপি মানিকের ছোট ভাই জুয়েল ‘তৃতীয় বিয়ে’ নিয়ে কী ভাবনা শাকিব খান? বেগম জিয়াকে সিসিইউ থেকে কেবিনে পাটানো হয় এমপি মানিকের ছোট ভাইয়ের ইন্তেকাল বৃহস্পতিবার জানাজা আজ মহান মে দিবস ধর্মপাশায় ইউপি সদস্যের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কণ্ঠশিল্পী পাগল হাসানের ঘর নির্মাণ করে দেবেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান বেনজিকে গ্রে ফ তা রে দাবীতে সিলেটে দু র্নী তি মুক্তকরণ বাংলাদেশ ফোরামে গণজমায়েত ও মিছিল

মুক্তিযোদ্ধা লাঞ্চিতের প্রতিবাদে জামালগঞ্জে ইউএনর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০, ৫.৫৪ পিএম
  • ৩৭৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি:
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার হাওরের ফসলরক্ষা বাঁধের কাজের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধা লাঞ্চিত হওয়ার প্রতিবাদে উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে মুক্তিযোদ্ধা জনতা। শুক্রবার দুপুরে জামালগঞ্জ উপজেলা সদরে বিক্ষোভ করে মুক্তিযোদ্ধা সংসদের সামনে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে দুর্নীতিতে যুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পালের অপসারণ দাবি করেন তারা। একই সঙ্গে তার ইন্দনে প্রতিবাদকারী মুক্তিযোদ্ধা ধীজেন্দ্র লাল রায়কে শারিরিকভাবে লাঞ্চিতের ঘটনায় তার বিচারও দাবি করেন তারা।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, গত ২৮ জানুয়ারি সুনামগঞ্জ শহরে সাংবাদিক সম্মেলনে করে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ করেন মুক্তিযোদ্ধা ধীজেন্দ্র লাল রায়সহ আওয়ামী লীগ, কৃষক লীগসহ কৃষক নেতৃবৃন্দ। সাংবাদিক সম্মেলনে তারা অভিযোগ করেন গণশুনানী অনুষ্ঠিত হলেও ফসলরক্ষা বাধ নির্মাণ কমিটির উপজেলা সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল উপস্থিত লোকদেরকে পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটি) তে না নিয়ে তার পছন্দের লোকদের আর্থিক লেনেদেনের মাধ্যমে যুক্ত করেছেন। তিনি সিন্ডিকেট করে ফসললক্ষা বাঁধে দুর্নীতি ও অনিয়ম করায় হাওরের ফসলরক্ষা বাধের কাজে বিলম্ব হচ্ছে। অপ্রয়োজনীয় ও অক্ষত অনেক প্রকল্পে সমান বরাদ্দ দিয়ে তিনি সরকারি বরাদ্দ লোপাট করার চেষ্টা করছেন। তাছাড়া প্রয়োজনীয় অনেক প্রকল্প তিনি অনুমোদন দেননি বলেও জানান।
এই সাংবাদিক সম্মেলনের প্রতিবাদে পরদিন ২৯ জানুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ হয়ে হাওরের ফসলরক্ষা বাঁধের সুবিদাবাদী জনৈক আজাদের নেতৃত্বে পিআইসির লোকজন উপজেলা পাল্টা সাংবাদিক সম্মেলন করে উপজেলা সদরে উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে মিছিল করে। গত ৩০ জানুয়ারি পিআইসির লোকজন জনৈক আজাদের নেতৃত্বে উপজেলা কৃষক লীগ অফিসে ডুকে মুক্তিযোদ্ধা ধীজেন্দ্র লাল রায়সহ কয়েকজনকে শারিরিক লাঞ্চিত করে। উপজেলা নির্বাহী কর্মকর্তার ইন্দনে মুক্তিযোদ্ধার উপর হামলা হয়েছে বলে শুক্রবারের বিক্ষোভ মিছিলে জানিয়েছেন বিক্ষোভকারীরা। বিক্ষোভ সমাবেশে তারা হাওররক্ষা বাঁধের কাজে অনিয়মে জড়িত সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণসহ তার অপসারণ দাবি করেন। পাশাপাশি যারা মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করেছে তাদের বিচার দাবি করেন।
বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক জনাব আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক গোলাম জীলানী আফিন্দি রাজু, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, ভীমখালি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান শাহ, উপজেলা আওয়ামী লীগ নেতা বদিউজ্জামান তালুকদার, উপজেলা আওয়ামী লীগ নেতা নুরু মিয়া, জামালগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম তালুকদার, ফেনার বাঁক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা চৌধুরী, ভীমখালি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির, বেহেলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুবোধ তালুকদার, সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সাচনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, কৃষক লীগের যুগ্ম আহবায়ক শামসুল আলম, একলিমুর রেজা চৌধুরী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেক, কৃষকলীগ নেতা শেরন আহমেদ, মামুন মিয়া, মশিউর রহমান, রিয়াশদ, সেন্টু, ছাত্রলীগ নেতা মাহবুব আহমদ, মাসুম।
এদিকে এ ঘটনায় উত্তজেনা বিরাজ করছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পালের সমর্থক পিআইসির লোকজনসহ মুক্তিযোদ্ধা লাঞ্চিত হওয়ার ঘটনায় আরেক পক্ষ ক্ষুব্দ হয়ে ওঠেছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন মুক্তিযোদ্ধাকে লাঞ্চিতের ঘটনা বিষয়ে তিনি কিছু জানেন না। হাওরের কাজে তিনি অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত নন বলেও জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!