1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৭ অপরাহ্ন

মাতৃভাষাকে অন্তরে লালন করতে হবে: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

  • আপডেট টাইম :: শুক্রবার, ২২ ফেব্রুয়ারী, ২০১৯, ১২.৪৪ পিএম
  • ২৪০ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, একুশে ফেব্রুয়ারিতে শুধু ভাষার গান গাইলের চলবেনা, আমাদের মাতৃভাষার প্রতি সর্বোচ্চ সম্মান দেখানো উচিত। নিজের মাতৃভাষাকে ভালোভাবে জেনেই অন্তরে লালন করতে হবে। আমাদের মাতৃভাষা সব ভাষার চেয়ে উর্ধে। তাই বলে, অন্য জাতিগোষ্ঠীর ভাষাকে অবহেলা ও অসম্মান করা যাবেনা।
শুক্রবার সকালে পরিকল্পনামন্ত্রী দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিজ গ্রাম ডুংরিয়ায় ডুংরিয়া উত্তরণ ক্লাব ও ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের আয়োজনে এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মোনায়েমের সভাপতিত্বে ও সাংবাদিক গোলজার আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মোহাম্মদ বরকত উল্লাহ খান, জেলা প্রথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ইউএনও মোঃ সফি উল্লাহ প্রমুখ।
আমাদের জন্মভূমি বাংলাদেশ ও আমাদের প্রাণের ভাষা বাংলা আমাদের কাছে অতি উত্তম ও পবিত্র। তাই নিজের দেশ, নিজের ভাষা, নিজের সংস্কৃতিকে ভালোবাসতে হবে। নিজের সংস্কৃতিকে ভুলে গেলে আমরা শিকড়চ্যুত জাতিতে পরিণত হবো।
মন্ত্রী আরো বলেন, সরকার দেশের সকল পেশাজীবীদের সম্মান করে। সকল পেশাজীবি মানুষের শ্রমেই দেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। রাজমিস্ত্রি, রিক্সাচালক, কৃষক, মজুর বা ও অন্যান্য সকল পেশার মানুষই আমাদের কাছে সমান। তারাই রাষ্ট্রীয় আয়ের কর্ণধার। সব পেশাজীবী মানুষের আয়ের ফলেই দেশে আয় বৃদ্ধি পেয়েছে। আর এই আয় দিয়েই আওয়ামী লীগ জনগণের উন্নয়নের কাজে লাগিয়ে দেশকে উন্নত করছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের প্রাথমিক বিদ্যালয় গুলোকেও বদলে দিয়েছেন। আমাদের প্রাথমিক বিদ্যালয়ের মতো সুন্দর অবকাঠামো বিশ্বের অনেক দেশেই নেই। আমাদের প্রাথমিক বিদ্যালয়গুলো এখন পরিপূর্ণ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!