1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ভারতের দ্বিতীয় দফা নির্বাচনে ৮৮ আসনে ভোটগ্রহণ শুরু প্রাক-প্রাথমিকের শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে :প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দেশের যে যে বিভাগ গুলোতে টানা ৩ দিন ঝড়বৃষ্টি হতে পাড়ে কক্সবাজার সমুদ্র সৈকতে ঘুড়তে গিয়ে এক পর্যটকের মৃত্যু রোববার থেকে খোলা হতে পাড়ে শিক্ষাপ্রতিষ্ঠান এ বিষয়ে যা জানাল মন্ত্রণালয় সিলেটের মাঠে ভারতকে হারাতে প্রস্তুত বাঘিনীরা মে মাসের প্রথম সপ্তাহে অতি বৃষ্টিপাতে সিলেট-সুনামগঞ্জে বন্যার শঙ্কা ভাষাসৈনিক ও জাতীয় নেতা সামাদ আজাদের মৃত্যুবার্ষিকী আজ আজ থেকে সুনামগঞ্জ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্চ ভর্তি পরীক্ষা শুরু পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী

হাওরের ফসলডুবি: একই দাবিতে হাওর বাঁচাও আন্দোলন ও বিএনপির প্রতিবাদী কর্মসূচি

  • আপডেট টাইম :: বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ১১.২১ পিএম
  • ১৬০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
পাহাড়ি ঢলে সুনামগঞ্জের বিভিন্ন হাওরের ফসল তলিয়ে যাওয়ার ঘটনায় বাঁধ নির্মাণ ব্যবস্থাপনায় অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আলাদা প্রতিবাদী কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জ জেলা বিএনপি ও হাওর বাঁচাও আন্দোলন। ৬ এপ্রিল বুধবার দুপুরে জেলা বিএনপি সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্টেশনে মানবন্ধন কর্মসূচি পালন করে। একই সময়ে হাওর বাঁচাও আন্দোলন একই দাবিতে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।
সুনামগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন, সহ সভাপতি নাদির আহমদ, রেজাউল হক, আবুল মনসুর শওকত, অ্যাড. শেরনুর আলী, অ্যাড. মাশুক আলম, অ্যাড. আব্দুল হক, আনিসুল হক, আবুল কালাম, যুগ্ম সম্পাদক নূর হোসেন, অ্যাড. জিয়াউর রহিম শাহিন, সাংগঠনিক সম্পাদক নজররু ইসলাম, গোলাম আমবিয়া মাজকুর পাবেল।
মানববন্ধন চলাকালে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হাওরের ফসলরক্ষা বাধের কাজে জড়িত। তারা প্রাক্কলন অনুযায়ী কাজ করেনি। বাধ নির্মাণে অনিয়ম ও অব্যবস্থাপনার কারণে একে একে জেলার সব হাওর তলিয়ে গিয়ে কৃষক নিঃস্ব হয়ে যাচ্ছেন। তিনি বাধ নির্মাণে জড়িত দুর্নীতিবাজদের আইনের আওতায় এনে কৃষকদের প্রনোদনা প্রদানের দাবি জানান।
এদিকে একই দাবিতে একই সময়ে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় কৃষক সংগঠন হাওর বাঁচাও আন্দোলন। দুপুরে জেলা শহরের ট্রাফিক পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল দিয়ে নেতাকর্মীরা জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে আন্দোলনের নেতৃবৃন্দ হাওর ডুবির জন্য বাঁধ তদারকিতে থাকা জড়িত জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও পিআইসিদের অবহেলা ও অনিয়মকে দায়ি করেন। তারা আরো উল্লেখ করেন, নির্দিষ্ট সময়ে হাওরের ফসলরক্ষা বাঁধে কাজ করা হয়নি। যার কারণে পাহাড়ি ঢলের প্রথম ধাক্কাতেই নড়বড়ে বাধ ভেঙ্গে ফসল তলিয়ে যাচ্ছে। বাঁধের কাজে গাফিলতি ও অনিয়মকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানানো হয় স্মারকলিপিতে। বিক্ষোভ মিছিল শেষে স্মারকলিপি প্রদান করেন হাওর বাচাও আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক বিজন সেন রায়, আলী হায়দার প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!