1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৭:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশের সামনে সতর্ক ব্যাটিং: আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে মুখোমুখি বাংলাদেশ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭, ৯.১৯ এএম
  • ৮৭ বার পড়া হয়েছে

অনলাইন::
পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। বৃহস্পতিবার দুপুর ২টা থেকে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে টাইগাররা। মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলামের পেস দেখেশুনে মোকাবিলা করছে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি। ১৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে তাদের সংগ্রহ ৫৮ রান। ক্রিজে আছেন ডিন এলগার ও এইডেন মারক্রাম।

বাংলাদেশের টেস্ট দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। মুশফিকুর রহিমের বদলে উইকেটরক্ষক লিটন দাস। শফিউল ও মোস্তাফিজের সঙ্গে পেস আক্রমণে আছেন তাসকিন আহমেদ। দলে একমাত্র স্পিনার মেহেদী হাসান মিরাজ।

এদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে অভিষেক হয়েছে এইডেন মারক্রাম ও অ্যান্ডিল ফেলুকোয়াইয়োর।

২০০২ সালের পর এই সেনওয়েস পার্কে দ্বিতীয়বার টেস্ট হতে যাচ্ছে। ১৫ বছর আগেও এ ভেন্যুর একমাত্র টেস্টে খেলেছিল দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের পারফরম্যান্স একদমই ভালো নয়, বিশেষ করে টেস্ট ক্রিকেটে। আগের দুটি সফরের চারটি টেস্টেই ইনিংস ব্যবধানে হার মেনেছিল টাইগাররা। তবে এখন বাংলাদেশ বদলে যাওয়া এক দল। ঘরের মাঠে যেমন সাফল্য পাচ্ছে, তেমনি বিদেশেও ভালো খেলছে আগের চেয়ে। কয়েক বছরের ধারাবাহিক সাফল্যই আত্মবিশ্বাসী করে তুলেছে মুশফিকুর রহিমদের।

দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে হারানো অসম্ভব মনে করেন না বাংলাদেশি অধিনায়ক। নিজেদের সেরাটা দিলে বিশ্বের যে কোনও দলকে হারানো সম্ভব বিশ্বাস করেন মুশফিক।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা দল: ডিন এলগার, এইডেন মারক্রাম, হাশিম আমলা, তেম্বা বাভুমা, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), অ্যান্ডিল ফেলুকোয়াইয়ো, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, মর্নে মরকেল ও ডুয়েনে অলিভিয়ের।

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরসূচি

সেপ্টেম্বর ২৮-অক্টোবর ২: প্রথম টেস্ট, পচেফস্ট্রুম

অক্টোবর ৬-১০: দ্বিতীয় টেস্ট, ব্লুমফন্টেইন

অক্টোবর ১২: প্রস্তুতি ম্যাচ, ব্লুমফন্টেইন

অক্টোবর ১৫: প্রথম ওয়ানডে, কিম্বার্লি

অক্টোবর ১৮: দ্বিতীয় ওয়ানডে, পার্ল

অক্টোবর ২২: তৃতীয় ওয়ানডে, ইস্ট লন্ডন

অক্টোবর ২৬: প্রথম টি-টোয়েন্টি, ব্লুমফন্টেইন

অক্টোবর ২৯: দ্বিতীয় টি-টোয়েন্টি, পচেফস্ট্রুম

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!