1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

জামালগঞ্জে চতুর্থ পর্যায়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান নিয়ে প্রেস কনফারেন্স

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৯.২৬ পিএম
  • ৬৭ বার পড়া হয়েছে

জামালগঞ্জ প্রতিনিধি:
“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষ্যে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের ন্যায় জামালগঞ্জ উপজেলাকেও ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার লক্ষ্যে কাজ করা হচ্ছে। উপজেলার ৬ টি ইউনিয়নের বিভিন্ন স্থানে ইতিমধ্যেই ভূমিহীন ও গৃহহীন ৪৭৬ টি পরিবারকে ২ শতক ভূমিসহ গৃহ প্রদান করা হয়েছে।
এবছরও ২২ মার্চ মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশের সাথে জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়ন পরিষদের রামপুর গ্রামে ৮০টি, সাচনা বাজার ইউপির সুজাতপুর গ্রামে ৮০টি, নূরপুর গ্রামে ৩৬ টি, ও ভীমখালী ইউপির মল্লিকপুর গ্রামে ৪ টিসহ মোট ২০০টি পরিবারকে ঘর প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন।
এপর্যন্ত উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের ১ম, ২য়, ৩য়, ও বর্তমানে ৪র্থ পর্যায়সহ উপজেলা প্রশাসনের তত্বাবধানে মোট ৬৭৬টি ঘর সফলভাবে নির্মাণ করা হয়েছে। এছাড়াও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের নাগরিক সকল সুযোগ সুবিধা বাস্তবায়ন করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কর্মক্ষম নারী পুরুষদের স্বাবলম্বী করতে সেলাই প্রশিক্ষণ, যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন প্রশিক্ষণ ও সমাজসেবার আওতায় বিভিন্ন ভাতা চালু করা হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের সাথে যোগাযোগ ব্যবস্থার জন্য নতুন সড়ক, নলকূপ, বিদ্যুৎ ও স্কুলে যাতায়াতের সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. এরশাদ হোসেন, সমাজসেবা কর্মকর্তা সাব্বির সারোয়ার, সাচনা বাজার ইউপি চেয়ারম্যান মো. মাসুক মিয়া, ভীমখালী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আক্তারুজ্জামান তালুকদার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!