1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

সপ্তাহ শেষে আবারও শৈত্যপ্রবাহ

  • আপডেট টাইম :: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩, ৯.১৬ পিএম
  • ৮১ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
গত এক সপ্তাহ জুড়েই টানা শৈত্যপ্রবাহ বয়ে গেছে দেশের উত্তরাঞ্চলের বিভাগ রাজশাহীর সবগুলো জেলাতে। এক সপ্তাহ পর আজ এ বিভাগের এক জেলায় শৈত্যপ্রবাহ ছিল। নঁওগা ও মৌলভীবাজারসহ রংপুর বিভাগের সকল জেলায় আজ শৈত্যপ্রবাহ বয়ে গেছে। তবে বৃষ্টির কারণে চলতি সপ্তাহ শেষে আবারও শৈত্যপ্রবাহ বাড়তে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগরে দুই এক জায়গায় গুঁড়ি গুঁড়ি কিংবা হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ থেকে নঁওগা ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। 

আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেতুলিয়াতে ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিলো টেকনাফে ২৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানিয়েছেন, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিম বঙ্গ ও তত্সংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 

আজ সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তত্সংলগ্ন এলকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!