1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

হাওররক্ষা বাঁধে অনিয়ম: ত্রাণ সচিব পাউবো প্রকৌশলী ঠিকাদার পিআইসিসহ ১৪০ জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০১৭, ৩.৪০ পিএম
  • ২৮২ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে অনিয়ম দুর্নীতির অভিযোগে ফসলহানীর ঘটনায় সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতি আদালতে নালিশী মামলা দায়ের করেছে। মামলায় ত্রাণ সচিব শাহ কামাল, পাউবোর অতিরিক্ত প্রধান প্রকৌশলী, ঠিকাদার-পিআইসিসহ ১৪০ জনকে আসামি করা হয়েছে। বৃহষ্পতিবার সকালে জেলা আইনজীবী সমিতির পক্ষে জনস্বার্থে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল হক। আদালত মামলাটি গ্রহণ করেছেন। মামলা নং ১২/১৭।
মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন ক্রিমিনাল ল’এমেন্ডমেন্ট অ্যাক্ট ১৯৫৮’র ৪ (২) বিধি অনুযায়ী দায়ের করা নালিশি মামলায় বাঁধের কাজের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা অনিয়ম দুর্নীতি করেছে। তাছাড়া ফসলহানীর পর দুর্গত কৃষকদের নিয়ে ত্রাণ সচিব শাহ কামাল উপহাস করে অপরাধ করেছেন। এই কারণে তাকেও আসামী করা হয়েছে। মামলা ৩৯ টি পিআইসি’র সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৭৮জন, পাউবো’র সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী, স্থানীয় নির্বাহী প্রকৌশলীসহ পানি উন্নয়ন বোর্ডের ১৩ কর্মকর্তা এবং ৪৬ জন ঠিকাদারকে আসামী করা হয়েছে।
উল্লেখ্য এর আগে গত ২ জুলাই দুর্নীতি দমন কমিশন পানি উন্নয়ন বোর্ডের ১৫ কর্মকর্তা, ৪৬ ঠিকাদারসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। মামলাটি তদন্তাধীন রয়েছে। তাছাড়া গত ১৯ এপ্রিল সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় ত্রাণ সচিব শাহ কামাল সুনামগঞ্জকে দুর্গত এলাকা ঘোষণার দাবির প্রেক্ষিতে বলেন, ‘কিসের দুর্গত এলাকা, একটি ছাগও মরেনি’ বলে মন্তব্য করেন। তার এমন বক্তব্যে স্থানীয় সাংবাদিকরা সভা বর্জন করে চলে এসেছিলেন। পরবর্তীতে সুনামগঞ্জের কৃষক জনতা সচিবের বিরুদ্ধে মানববন্ধনসহ প্রতিবাদ কর্মসূচি পালন করে তার প্রত্যাহার দাবি জানায়।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও মামলার বাদী মো. আব্দুল হক বলেন, জেলা আইনজীবী সমিতি কৃষকদের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে এই মামলাটি দায়ের করেছে। আদালত আমাদের মামলাটি গ্রহণ করেছেন। মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!