1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

সরকারের উদ্যোগ বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে: পরিকল্পনামন্ত্রী

  • আপডেট টাইম :: বুধবার, ৮ জুন, ২০২২, ৮.২১ পিএম
  • ২৪৩ বার পড়া হয়েছে

সাইফ উল্লাহ::
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, বর্তমান সরকার জন বান্ধব সরকার। এ সরকারের প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ টি চমকপ্রদ উদ্দোগ গ্রহণ করেছেন । সরকারের উদ্দোগ বাস্তবায়ন জন্য সবাই সম্মিলিত ভাবে যার যার ক্ষেত্র থেকেই কাজ করার আহ্বান জানান। অনেক জায়গাতেই উদ্দোগ গুলোর বাস্তবায়ন হওয়ায় আমূল পরিবর্তন সাধিত হয়েছে। এছাড়াও আরও কিছু প্রকল্প চলমান রয়েছে। ভাল কাজের স্বীকৃতি দিলে মানুষ কাজ করতে উৎসাহিত হয়। আমরা রুটিন মাফিক কাজ করি কিন্ত সঠিক ভাবে আরও বেশী গুরুত্ব দিয়ে কাজ করার আহ্বান ও জানান।
প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্দোগ বিষয়ক দিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করতে গিয়ে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেছেন।
৮ জুন বুধবার সকাল ১০ টায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অসীম চন্দ্র বনিকের সঞ্চালনায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপ পরিচালক আরিফুল ইসলাম সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডাঃ আহমদ হোসেন, এন এস আই যুগ্ম পরিচালক ড মোহাম্মদ রফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আলী আমজাদ, নুরুল মোমেন, হাওর বাঁচাও আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, ত্রাণ ও পুনর্বাসন কর্ম কর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট হায়দার চৌধুরী লিটন,সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস, সিরাজুর রহমান, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন,জেলা খাদ্য নিয়ন্ত্রক নকীব সাঈদ সাইফুল,সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর সাবেক সিনিয়র সহ সভাপতি আমিনুল হক, পরিচালক নুরুল ইসলাম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ সড়ক বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মাহমুদুল হাসান সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক সুচিত্রা রায়,প্রমুখ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ দশ উদ্দোগ যেমন নারীর ক্ষমতায়ন ,আশ্রয়ন, সবার জন্য বিদ্যুৎ , সামাজিক নিরাপত্তা কর্মসূচী, শিক্ষা সহায়তা, পরিবেশ সুরক্ষা , বিনিয়োগ বিকাশ, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ ও কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ প্রকল্প গুলো সফলতার সাথে বাস্তবায়ন হলে বাংলাদেশ অনেক এগিয়ে যাবে। সুনামগঞ্জ জেলার বিভিন্ন উপজেলার অন্তর্গত এই সকল প্রকল্প কিছু বাস্তবায়ন ও কিছু চলমান আছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত তদারকি করা হচ্ছে। যাতে কোন অনিয়ম ও দুনীতির সুযোগ না থাকে। এসব উদ্দোগ প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ অর্জন সহ দেশের আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এবং বাংলাদেশ কে ইতিমধ্যেই উন্নয়ন শীল দেশের কাতারে উন্নীত করেছে। ভিশন ২০২১ এর অভিজ্ঞতার আলোকে প্রধানমন্ত্রী ভিশন ২০৪১ ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর বিশেষ উদ্দোগ সমুহের সঠিক এবং আরও কার্যকর বাস্তবায়ন ভিশন ২০২১ অর্জনে এবং জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষঠ ২০৩০ অর্জনে ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!