1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ বাংলার দর্শকদের জন্য সুখবর নিয়ে এলো ‘পুষ্পা টু’ ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশের নতুন স্পিন কোচ মুশতাক আহমেদ ইউটিউবার টিম রাকিব পুলিশের সামনে মিথিলাকে পেটাল রূপান্তর নাটক: ট্রান্সজেন্ডার নাটকটি করায় জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা বুবলীর আগের একটি সংসার ছিল ও একটি মেয়ে আছে: সুরুজ বাঙালি চোরাইপথে কয়লা আনতে গিয়ে পাথরে চাপায় এক যুবক নিহত দিরাই-শাল্লায় বিএনপির দুই নেতাসহ চেয়ারম্যান পদে লড়ছেন নয় জন প্রার্থী ইতালির লিগ পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা জিতলো ইন্টার মিলান

ধান ও চালের কোয়ালিটিতে অনিয়ম সহ্য করা হবে না: খাদ্যমন্ত্রী

  • আপডেট টাইম :: সোমবার, ১৬ মে, ২০২২, ৭.৪৭ পিএম
  • ১২৮ বার পড়া হয়েছে

সাইফ উল্লাহ:
কোয়ালিটির সাথে কোন কম্প্রোমাইজ করা হবে না। নির্দিষ্ট তাপমাত্রা সহ সকল নিয়ম মেনেই ধান ও চাল সংগ্রহ করতে হবে। তিনি গোদামে প্রবেশ করেই নিজ হাতে বস্তায় চাল ও ধান বের করে পরীক্ষা করেন। ধান ও চালের কোয়ালিটিতে কোন অনিয়ম সহ্য করা হবে না বলে হুশিয়ার করেন খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি আরও বলেন,কোনক্রমেই গুদামে খারাপ, ভাঙ্গা কিংবা বিবর্ণ চাল যেন না ঢুকে সে ব্যাপারে খাদ্য বিভাগের কর্মকর্তাদের সজাগ দৃষ্টি রাখতে বলেন মন্ত্রী।

তিনি সোমবার সকাল সাড়ে ১১টায়

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার খাদ্য গোদাম পরিদর্শন করে কথা গুলো বলেন।

খাদ্যমন্ত্রী বলেন,বোরো প্রকিউরমেন্ট চলছে। হাওরে অনেক জমিতে ধানের চাষ হলেও আগাম বন্যায় ফসলের কিছুটা ক্ষতি হয়েছে। হাওরের ধান চালের একটা বড় অংশ সরকার প্রকিউর করে উল্লেখ করে তিনি বোরো প্রকিউরমেন্ট সফল করার আহবান জানান।

তিনি আরও বলেন,সরকার বিভিন্নভাবে ভর্তুকি দিয়ে কৃষকদের সাহয্য করে এবং তাদের কাছ থেকে ঘোষণা দিয়ে দাম নির্ধারণ করে ধান কেনে। কৃষকরা যাতে বাজারে অন্যের কাছে ধান বিক্রি করে না ঠকে তাই এমনটি করা হয়। এবার ধানের যে দাম নির্ধারণ করা হয়েছে তা আর বাড়ানো হবে না।

মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি আরও বলেন,গত এক বছর থেকে আমরা বিদেশ থেকে কোনো চাল আমদানি করিনি। আমাদের কৃষকদের উৎপাদিত ধান দিয়েই চালের চাহিদা মিটছে। সুনামগঞ্জে সম্প্রতি বোরো ফসলের কিছু ক্ষয়-ক্ষতি হলেও চাষাবাদ হয়েছে অনেক বেশি। এ থেকে আমাদের ধান-চালের শক্তিশালী একটি মজুদ গড়ে উঠবে। দেশে কোনো ভাবেই খাদ্য সংকট তৈরি হবে না।

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের পরিচালক (সংগ্রহ) মো: রায়হানুল কবীর,পরিচালক (চলাচল,সংরক্ষণ ও সাইলো) মো. জামাল হোসেন,আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক সিলেট মো. মাইন উদ্দিন,জেলা খাদ্য নিয়ন্ত্রক নকিব সাদ মো: সাইফুল ইসলাম উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল এবং উপজেলা নির্বাহী অফিসার মো: রায়হান কবীর,উপজেলা আ,লীগের সভাপতি আবুল হোসেন খাঁ,সাধারণ অমল কান্তি কর,

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বি.এম.মুশফিকুর রহমান, ভারপ্রাপ্ত খাদ্য গোদাম অফিসার মোহাম্মদ মফিজুর রহমান,উপজেলা প্রেসক্লাব সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ,যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভুঁইয়া প্রমুখ।

এরপূর্বে সকালে মন্ত্রী সুনামগঞ্জের মল্লিকপুর খাদ্য গুদাম পরিদর্শন করেন এবং বোরো প্রকিউরমেন্ট সফল করতে প্রয়োজনীয় নির্দেশনা দেন। এসময় মন্ত্রী খাদ্য গুদাম প্রাঙ্গণে একটি ফলদ চারা গাছ রোপন করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!