1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান স্মরণে নাগরিক শোকসভা

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১, ১০.১৬ পিএম
  • ২২৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় সুনামগঞ্জ শিল্পকলা একাডেমি হাসন রাজা মিলনায়তনে অনুষ্ঠিত নাগরিক শোকসভায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন অংশ নেন। মতিউর রহমানের জীবন সংক্ষেপ নিয়ে একটি ‘জেগে থাকো, সাহসে, প্রেরণায়’ শিরোনামে একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়।
সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখতের সভাপতিত্বে ও এডভোকেট এনাম আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত নাগরিক শোকসভায় স্বাগত বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের বন্ধু লেখক সুখেন্দু সেন হারু। শোকসভায় পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক সংযুক্ত হযে বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান সম্পর্কে স্মৃতিচারণ করেন।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন এডভোকেট আবু আলী সাজ্জাদ হোসাইন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর নীলিমা চন্দ, রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক এডভোকেট পীর মতিউর রহমান, শহিদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ আহমদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, এডভোকেট আইনুল ইসলাম বাবলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল আবেদিন, জেলা বিএনপির সহ সভাপতি নাদির আহমদ, জেলা পরিষদ সদস্য ফৌজিআরা শাম্মি, জেলা জাসদের সাধারণ সম্পাদক রুহুল তুহিন, সহকারি অধ্যাপক শাহ আবু নাসের প্রমুখ।
অতিথিবৃন্দ বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের পতিকৃথিতে পুষ্পার্ঘ অর্পন করেন এবং তার পরিবারের হাতে শোক স্মারক তুলে দেন। বক্তারা বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমানের নামে একটি সড়কের নামকরণের দাবি জানান।
নাগরিক শোকসভায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান তার স্পষ্টবাদীতা, সততা ও আদর্শের জন্য বেঁচে থাকবেন। মহান মুক্তিযুদ্ধে তার বীরত্ব নতুন প্রজন্মকে সবসময় দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে। বক্তারা বলেন, তিনি জীবন বাজি রেখে মুুক্তিযুদ্ধে অংশ নিয়ে এ দেশকে স্বাধীন করেই থেমে থাকেননি। দেশ পুনর্গঠনে আতœনিয়োগ করেছিলেন। লেখালেখির মাধ্যমে তিনি নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের অম্লান চেতনা ছড়িয়ে দিয়েছেন। তিনি মুক্তিযুদ্ধ স্মৃতি ট্রাস্টের মাধ্যমে মুক্তিযুদ্ধের স্মারক রক্ষার চেষ্টা করেছেন। এসব কারণে তিনি আমৃত্যু বেচে থাকবেন। বক্তারা তার স্মৃতি সংরক্ষণের আহ্বান জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!