1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন

দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ওসমানী মেডিকেলের চিকিৎসকদের বিক্ষোভ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৬.৪১ পিএম
  • ১৯৩ বার পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি::
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের চিকিৎসকদের সংগঠন মিডলেভেল চিকিৎসক পরিষদ এর উদ্যোগে শারদীয় দুর্গোৎসবে দেশব্যাপী পূজামন্ডপ ও প্রতিমা ভাঙ্গচুর, হত্যা,লুটপাট, আগুনসন্ত্রাসের প্রতিবাদে ও সাম্প্রদায়িক অপশক্তি গুলোর বিরুদ্ধে ‘রুখে দাঁড়াও বাংলাদেশ’ সাস্প্রদায়িক সন্ত্রাসবিরোধী এক বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়েছে। ১৯ অক্টোবর মঙ্গলবার দুপুরে এ কর্মসূচি পালন করেন চিকিৎসকবৃন্দ।
সংগঠনের সভাপতি ডা. প্রশান্ত সরকারের নির্দেশনায় কলেজ গেটে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় চিকিৎসকবৃন্দ অংশ নেন।
এতে সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ডা.জহিরুল হাসান খান,সঞ্চালনা করেন কোষাধ্যক্ষ ডা.মোহাম্মদ হাসান। সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুগ্ম-সম্পাদক ডা.জলিল কায়সার খোকন, সাংগঠনিক সম্পাদক ডা.সাবের আহমদ,ডা.আদনান চৌধুরী।
দপ্তর সম্পাদক ডা.অরূপ রাউৎ বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় হিন্দু,বৌদ্ধ,খ্রিস্টান, উপজাতি কেউ সংখ্যালঘু নয়,সংখ্যালঘু উগ্রবাদীরা। কিন্তু সকল ধর্মের সচেতন সংখ্যাগুরু নাগরিকদের নীরবতা তাদের সংখ্যালঘু বানিয়ে উগ্রবাদীদের সংখ্যাগুরু করে দিচ্ছে! “একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ,সিওমেক শাখার সভাপতি ডা.সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক হাসান নাজমুল। একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন বিএমএ নেতা ডা.আজিজুর রহমান রুমান। প্রতিষ্টান প্রধান হিসেবে বক্তৃতায় অধ্যক্ষ অধ্যাপক ডা.ময়নুল হক তার বক্তৃতায় ক্যাম্পাসে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ মনোভাব ব্যক্ত করেন।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের সহকারি ও সহযোগী অধ্যাপকবৃন্দ,উপাধ্যক্ষ অধ্যাপক শিশির রঞ্জন চক্রবর্তী ও অধ্যাপক নাসরিন আক্তার।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা.এম নূরুল ইসলাম।
তিনি বলেন-বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান যুগযুগ ধরে ভাতৃত্বের বন্ধনে বসবাস করে আসছে। যারা এই শতো বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার হীন প্রচেষ্টা করে আসছে তাদেরকে চিন্হিত করে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে
বক্তারা তাদের বক্তৃতায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী উগ্রবাদী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং ভবিষ্যতে যেনো এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যাপারে প্রশাসন,আইনশৃঙ্খলা বাহিনীসহ সমাজের সকল সচেতন নাগরিককে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!