1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জে শিশু সাংবাদিকতা বিষয়ে দু’দিনের প্রশিক্ষণ সম্পন্ন সুনামগঞ্জ মুক্তদিবসে রাজাকারদের বিচারের দাবি সাজানো মামলায় দিরাইয়ে সাংবাদিক লিটনকে গ্রেপ্তার আওয়ামী লীগ ১২ বছরে দেশে বিষ্ময়কর উন্নয়ন করেছে : পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান শহিদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস ও সুনামগঞ্জ মুক্ত দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা শুরু হলো বিজয়ের মাস ধর্মপাশায় গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তাহিরপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের ৪ ইউনিয়নে জামানত হারালেন আ. লীগ প্রার্থী জনগণকে বিজয় উৎসর্গ করলেন মোহনপুরে বিজয়ী চেয়ারম্যান মঈন উল হক

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সুনামগঞ্জে কবি লেখক সাংবাদিক শিল্পীদের বিক্ষোভ সমাবেশ

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ৫.৪৮ পিএম
  • ৩৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
‘জাগো মানুষ, রূখে দাও সাম্প্রদায়িক সন্ত্রাস’ এই প্রতিপাদ্যে সুনামগঞ্জে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছেন কবি-সাহিত্যিক-শিল্পী-সাংবাদিকবৃন্দ। মঙ্গলবার বিকেল চারটায় সুনামগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের নেতৃবৃন্দ অংশ নেন।
কবি ও সাংবাদিক শামস শামীমের সঞ্চালনায় ও কথাসাহিত্যিক সুখেন্দু সেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, সাংবাদিক বিজন সেনরায়, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক এডভোকেট শামসুল আবেদিন, প্রদীপ পাল নিতাই, সাংবাদিক পঙ্কজ দে, খলিল রহমান, উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মুক্তিযোদ্ধা সন্তান ও শিল্পী জহির আহমদ সোহেল, যুবনেতা আবু তাহের, ছাত্রনেতা আসাদ মনি প্রমুখ। কর্মসূচিতে সংহতি জানিয়ে অংশগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমির নেতৃবৃন্দ, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসীদের রূখতে সামাজিক প্রতিরোধ প্রয়োজন। এজন্য সমাজের অগ্রসর শ্রেণি, মুক্তিবুদ্ধির মানুষদের ঐক্যবদ্ধ হতে হবে। সাম্প্রদায়িক সন্ত্রাসীদের রূখতে না পারলে আগামীতে দেশের অবস্থা আরো ভয়াবহ হবে। বক্তারা বলেন, যে ধর্মান্ধ গোষ্ঠী সারাদেশে মন্দির-মুর্তি ভাংচুর করছে তারা সন্ত্রাসী, তাদের আর কোন দ্বিতীয় পরিচয় নেই। এই সাম্প্রদায়িক সন্ত্রাসীদের প্রতিরোধ করতে হলে বক্তারা একাত্তরের চেতনায় ফিরে গিয়ে বাহাত্তরের সংবিধানকে কার্যকর করার আহ্বান জানান।
বক্তারা বলেন, সারাদেশে সাম্প্রদায়িক গোষ্ঠী সনাতন ধর্মাবলম্বিদের মন্দির, মূর্তির আক্রমণ করে মানবতাকে কলঙ্কিত করেছে। এদের চোহারা জাতির সামনে তুলে ধরতে না পারলে আগামীতেও ঘাপটি মেরে থাকা সন্ত্রাসীরা এধরনের কা- ঘটাবে। বক্তারা পরিবার ও সমাজ ও রাষ্ট্রের সর্বস্তরে সাম্প্রদায়িকতা প্রতিরোধে সাংষ্কৃতিক কার্যক্রম বেগবান করার আহ্বান জানান।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন কবি ইকবাল কাগজী, কবি ও গল্পকার কুমার সৌরভ, প্রাবন্ধিক এনামুল কবির, সম্মিলিত সাস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক রঞ্জন চৌধুরী, কবি ও সংগঠক নূরজাহান সাদেক নূরী, সাংবাদিক জোনায়েদ আহমদ সৃজন, সাবেক ছাত্রনেতা দ্বীপাল ভট্টাচার্য্য, কবি ও গীতিকার সূর্যসেন, সংস্কৃতিককর্মী মঞ্জু চৌধুরী, সন্তোষ কুমার চন্দ মন্তুষ, সংস্কৃতিকর্মী অনীশ তালুকদার বাপ্পু, কবি ও গীতিকার মিল্লাত আহমদসহ শিল্প ও সাহিত্যাঙ্গনের কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!