1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ছাতকে ওসির কক্ষে হত্যা মামলার আসামিকে জিজ্ঞাসাবাদের দৃশ্য ফেইসবুকে লাইভ

  • আপডেট টাইম :: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১, ৯.৫৪ এএম
  • ২৭৫ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের ছাতকে একটি ‘ক্লুলেস হত্যা’ মামলার আসামিকে জিজ্ঞাসাবাদ দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভে প্রচারের ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এ ঘটনায় পুলিশের মধ্যেই তোলপাড় শুরু হরেছে। ‘ছাতক টু সুনামগঞ্জ’ নামে একটি নাম সর্বস্ব ফেইসবুক নিউজ পেইজে বৃহষ্পতিবার রাত ১২টা ৪০ মিনিটে পুলিশ কর্তৃক জিজ্ঞাসাবাদের দৃশ্য লাইভ প্রচারের এক ঘন্টা পর সমালোচনার মুখে ভিডিওটি সরিয়ে ফেলা হয়। তবে এক ঘন্টায় ৫ হাজারের অধিক মানুষ ভিডিওটি দেখেন এবং লাইভে একটি ক্লুলেস হত্যা মামলার সন্দেহভাজন আসামির জিজ্ঞাসাবাদ করায় ক্ষোভ প্রকাশ করেন। স্থানীয় ইউপি চেয়ারম্যান ফয়সল আহমদের ফেইসবুক আইডি থেকে ওই পেইজে জিজ্ঞাসাবাদের দৃশ্য লাইভ করা হয়েছিল।
ছাতক থানার ওসি নাজিম উদ্দিনের কক্ষ থেকে গ্রেপ্তারকৃত আসামি আবু সুফিয়ান সোহাগকে জিজ্ঞাসাবাদের সময় লাইভ ভিডিওতে ওসি নাজিমউদ্দিন, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্যও ছিলেন। ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানের মোবাইল ফোনে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি। তবে অন্য গণমাধ্যমকে তার আইডি বা পেইজ থেকে এমন ভিডিও প্রচারের ঘটনা অস্বীকার করেছেন।
ছাতক থানার ওসি নাজিম উদ্দিন বলেন, গোবিন্দগঞ্জ-সৈদেরগাও ইউনিয়নের মোল্লাআতা গ্রামের জহির আলীর ছেলে আখলাকুর রহমান আখলাদ (৩৫) গোবিন্দগঞ্জ বাজারের একজন ব্যবাসায়ী। ১৯ সেপ্টেম্বর রাতে তিনি ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে যাওয়ার পথে খুন হন। গ্রামের পাশে ধানি জমিতে নিয়ে তাকে হত্যা করে লাশ ফেলে যায় খুনিরা। এ ঘটনায় পুলিশ গোবিন্দনগর গ্রামের ফজলু মিয়ার ছেলে আবু সুফিয়ান সোহাগ ও বিশ্বনাথ উপজেলার দিঘলী-চাকলপাড়া গ্রামের আশরাফুল আলমের ছেলে আলীম উদ্দিনকে বুধবার রাতে আটক করে। তিনি জানান, বৃহষ্পতিবার রাতে ওই ক্লুলেস মামলায় আবু সুফিয়ান সোহাগকে জিজ্ঞাসাবাদ করা হয়। তখন ওই ভিডিও কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ করেছে তিনি জানেননা। তবে জিজ্ঞাসাবাদে আটককৃত ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পুলিশের পাশাপাশি আদালতেও তারা জবানবন্দি দিয়েছে বলে জানান তিনি। হত্যার ঘটনায় জড়িত পরিকল্পনাকারীসহ অন্যদেরও আটকে অভিযান চলছে বলে তিনি জানান। কে বা কারা গোপনীয়ভাবে আসামিকে জিজ্ঞাসাবাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে প্রচার করেছে তাদেরও খুজে বের করা হবে বলে জানান ওসি নাজিম উদ্দিন।
ছাতক টু সুনামগঞ্জ ফেইসববুক নিউজ পেইজে যার আইডি দিয়ে লাইভ করা হয়েছে গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউপি চেয়ারম্যান আখলাকুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি।
সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আখতারুজ্জামান আহমদ সেলিম বলেন, শুধু এই ক্লুলেস হত্যাকা-ই নয় কোন মামলার আসামিকে জিজ্ঞাসাবাদ, রিমা-, জবানবন্ধি প্রকাশ্যে বা অনলাইনে লাইভে প্রচারের কোন সুযোগ নেই। যারা এই কাজ করেছে তারা আইনবিরোধী কাজ করেছে। তাদের বিরুদ্ধে এ ঘটনায় প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে।
সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, আমি আজ বিকেলে এই ঘটনাটি অবগত হয়েছি। আগামীকাল এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করে দেব। কোনভাবেই এভাবে গ্রেপ্তারকৃত আসামির জবানবন্দি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের সুযোগ নেই।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!