1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

১৬ জুন পর্যন্ত বাড়তে পারে চলমান বিধিনিষেধ

  • আপডেট টাইম :: রবিবার, ৬ জুন, ২০২১, ৩.৪০ পিএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকার ঘোষিত চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়তে পারে।

চলাচলে বিধিনিষেধ ১৬ জুন পর্যন্ত বাড়িয়ে নতুন সারসংক্ষেপ পাঠানো হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। অনুমোদনের পর আজ রবিবারই (৬ জুন) বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে। নতুন প্রজ্ঞাপনে সীমান্তবর্তী জেলাগুলোতে বিধিনিষেধ কঠোর হতে পারে বলেও জানিয়েছে সূত্রটি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আগামীকাল সোমবার (৭ জুন) থেকে ১৬ জুন পর্যন্ত এ বিধিনিষেধ বাড়তে পারে। এই সময়ে আগের মতোই দেশের সব পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকবে। সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত অফিসও একই রকমভাবে বন্ধ থাকবে।

তবে, ভারতীয় করোনা ভাইরাসের ধরন ছড়িয়ে যাওয়ার সীমান্তবর্তী সাত জেলার বিষয় উদ্বিগ্ন সরকার। সেসব জেলায় কীভাবে বিধিনিষেধ আরও কার্যকর করা যায়, সেটা নিয়ে স্থানীয় প্রশাসনকে আরও কঠোর হওয়ার নির্দেশনা থাকবে প্রজ্ঞাপনে।

এর আগে রবিবার (৬ জুন) মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয় বিধিনিষেধ। তবে, দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে সীমান্তবর্তী কয়েকটি জেলায় পুরোপুরি বা আংশিক লকডাউন ঘোষণা করেছে সরকার।

চলতি বছর করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৫ এপ্রিল থেকে বিধিনিষেধ ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার।

একপর্যায়ে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হয়। তবে দূরপাল্লার বাস, লঞ্চ এবং ট্রেন চলাচল ঈদ পর্যন্ত বন্ধ ছিল। এর পর ২৪ মে থেকে অনুমতি দেওয়া হয় গণপরিবহন চলাচলের।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!