1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

বিশ্বের ৫ম অনিরাপদ নগরী ঢাকা

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯, ৬.৪২ এএম
  • ১১৭ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
বিশ্বের অনিরাপদ নগরীর তালিকায় ঢাকার অবস্থান পঞ্চম। ২০১৭ সালের সূচকে এর অবস্থান ছিল তৃতীয়। সেই হিসাবে চলতি বছরের সূচকে দুই ধাপ এগিয়েছে ঢাকা মহানগরী।
সম্প্রতি প্রকাশিত ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিটের (ইআইইউ) নিরাপদ নগরী সূচকে এটা উল্লেখ করা হয়েছে।
সার্বিকভাবে সূচকে সবচেয়ে অনিরাপদ নগরী হিসেবে উল্লেখ করা হয়েছে নাইজেরিয়ার সবচেয়ে জনবহুল শহর লাগোস। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে যথাক্রমে ভেনেজুয়েলার রাজধানী কারাকাস, মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুন এবং পাকিস্তানের বাণিজ্যিক শহর করাচি।
সবচেয়ে নিরাপদ শহরের তালিকার প্রথমে রয়েছে জাপানের রাজধানী টোকিওর নাম। এরপর সিঙ্গাপুর। সেরা পাঁচের বাকি তিনটি শহর হলো যথাক্রমে, জাপানের ওসাকা, দ্য নেদারল্যান্ডসের আমস্টারডাম এবং অস্ট্রেলিয়ার সিডনি।
বিশ্বের ৬০টি নগরীর তালিকা দিয়েই আইইউর সূচকে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, অবকাঠামোগত নিরাপত্তা এবং ব্যক্তিগত নিরাপত্তাকে বিবেচনায় রেখে এই তালিকা প্রস্তুত করা হয়েছে।
এ তালিকায় ডিজিটাল নিরাপত্তা ও স্বাস্থ্যসেবার দিক থেকে ঢাকা চতুর্থ অনিরাপদ নগরী)। অবকাঠামোগত নিরাপত্তায় ঢাকার অবস্থান দ্বিতীয় এবং ব্যক্তিগত নিরাপত্তায় ষষ্ঠ অনিরাপদ নগরী ঢাকা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!