1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
পৃথিবীকে গুরুত্ব দিয়ে এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবিতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী পরকীয়ার অভিযোগে স্ত্রীকে খুন করার ঘটনায় স্বামীর যাবজ্জীবন চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২.২ ডিগ্রি অব্যাহত! সুনামগঞ্জে প্রাণ ও প্রকৃতির সুরক্ষায় ছাত্রলীগের বৃক্ষরোপন কার্যক্রম শুরু গরমে অতি উচ্চ ঝূকিতে শিশুরা, ইউনিসেফের সতর্কতা কক্সবাজারে কতজন রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে জানতে চান হাইকোর্ট সোনার দাম ২১০০ টাকা কমলো প্রতি ভরিতে সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিসের ভুতুড়ে বিলে দুশ্চিন্তায় দিনমজুর কবীর দিরাই-শাল্লায় উপজেলা নির্বাচনে প্রতীক পেলেন ২৯ প্রার্থী সুনামগঞ্জের চার উপজেলায় ৫৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ

তারেককে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই

  • আপডেট টাইম :: শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ১০.১৫ এএম
  • ১২৬ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক ::
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
রাজধানীর বনানী কবরস্থানে শনিবার সকালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভী রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ‘তারেক জিয়াকে দেশে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই। তাকে দেশে ফেরাতে আইন এবং পররাষ্ট্র মন্ত্রণালয় আইনিসহ সব প্রক্রিয়া জোরদার করেছে।’
তিনি বলেন, ‘মাস্টার মাইন্ডদের সর্বোচ্চ বিচার হওয়া উচিত। এটা আমরা আবারও ব্যক্ত করছি। সে ব্যাপারে আইনি, কূটনৈতিক, আইন প্রক্রিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় কাজ করছে তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে।’
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, নির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাওসার প্রমুখ।
শনিবার বাদ আছর পরিবারের পক্ষ থেকে আইভী কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। ওই মিলাদ ও দোয়া মাহফিলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং মরহুমের শুভাকাঙ্ক্ষীদের শরিক হওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।
২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলা ও গুলিবর্ষণ করা হয়। এ ন্যক্কারজনক গ্রেনেড হামলায় ২১ নেতাকর্মী নিহত হন। শেখ হাসিনাসহ কয়েকশ’ নেতাকর্মী আহত হন। আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিশিষ্ট নারী নেত্রী বেগম আইভী রহমানও গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে ২৪ আগস্ট শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!