1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সভাপতি-সেক্রেটারি ছাড়াই শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করলো সুনামগঞ্জ আওয়ামী লীগ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জে যুবলীগের আলোচনা ধর্মপাশায় বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পেল ২ কিশোরী দিরাইয়ে স্ত্রীর সঙ্গে ঝগড়ার জেরে স্বামীর আত্মহত্যা! প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন অপশক্তিকেই ছাড় দেননি: এমপি মানিক তাহিরপুরে শশুর বাড়িতে এসে পানিতে ডুবে জামাইয়ের মৃত্যু ছাতকে ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত ফিলিস্তিনে বঙ্গবন্ধুর নামে সড়ক, শেখ হাসিনার নামে বাড়ি হবিগঞ্জের হামজাকে কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখল ফিলিস্তিন সরকার

দিরাইয়ে বিনামুল্যে কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৯, ৩.৩৯ পিএম
  • ৩১ বার পড়া হয়েছে

দিরাই প্রতিনিধি::
সুনামগঞ্জের দিরাইয়ে যুক্তরাজ্য প্রবাসীদের আর্থিক সহযোগিতায় এলাকার অস্বচ্ছল ছাত্রছাত্রী ও বেকার যুবক যুবতীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিনামুল্যে কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় সংগঠনের দিরাইস্থ কার্যালয়ে দিরাই-শাল্লা কালচারাল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউ কে কর্তৃক পরিচালিত এই প্রশিক্ষণ কোর্সের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনপুর্ব আলোচনা সভায় সংগঠনের সভাপতি মো. আশিক মিয়ার সভাপতিত্বে ও অনলাইন নিউজ পোর্টাল কলম শক্তি ডটকম সম্পাদক মোশাহিদ আহমদ এবং জয়ন্ত সরকারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, ইউএনও শরিফুল ইসলাম, পৌর মেয়র মোশাররফ মিয়া, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আলআমিন সরদার, সংগঠনের প্রধান উপদেষ্ঠা আব্দুল লতিফ জেপি, যুক্তরাজ্য প্রবাসী খালেদ রেজা খান, ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সিনহা, সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাফর ইকবাল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, সাংবাদিক প্রশান্ত সাগর দাস, ইকবাল আহমদ, আবু হানিফ চৌধুরী, রুকনুজ্জামান জহুরী, প্রভাষক মিজানুর রহমান পারভেজ, আবু হেনা, সমাজকর্মী শাহিন আলম, মিজানুর রহমান পাবেল, সুমন মিয়া প্রমুখ।
প্রশিক্ষন কোর্সটি পর্যায়ক্রমে পরিচালনার কথা উল্লেখ করে এসাসিয়েশনের সভাপতি জানান, দুই মাস অন্তর অন্তর কোর্স পরিচালনা করা হবে, প্রতি কোর্সে ৬০ থেকে ৯০জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণের সুযোগ পাবে। কোর্স সমাপ্ত করে প্রত্যেককে মেধার ভিত্তিতে সার্টিপিকেট প্রদান করা হবে, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বিশেষ মুল্যায়ন করা হবে।
উল্লেখ্য, সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দিরাই শাল্লার অবহেলিত দারিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে আসছে। দিরাই ও শাল্লা উপজেলায় ৭ লক্ষ টাকার শীতবস্ত্র বিতরণ, বিশুদ্ধ খাবার পানির অভাব দূরীকরণে ১২ টি নলকূপ স্থাপন, ৩৬টি কন্যাদায়গ্রস্থ পরিবারের মাঝে পরিবারপ্রতি ১০ হাজার টাকা করে অর্থ সহায়তা, অকাল বন্যায় ফসল হারানো কৃষক পরিবারের মাঝে ২০০ বস্তা চাল বিতরণ সহ বিভিন্ন সামাজিক কাজ করে আসছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!