1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মধ্যনগরে জলমহালের পাহারাদারের উপর হা ম লা য় শি শুসহ আ হ ত ৩ ঘুরে দাঁড়াতে হবে, এই সরকারকে আর সময় দেওয়া যাবে না : ফখরুল কোটা আ ন্দো ল ন : দেশে প্রাণ হারালেন ছয় জন কোটা আন্দোলনে হঠাৎ উ ত্ত প্ত সিলেট আবারো স্থগিত করা হলো সিলেটের এইচএসসি পরীক্ষা সিটি এলাকায় সকল প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ ঘোষণা ছাত্র রাজনীতি ‘নিষিদ্ধের’ অঙ্গীকারনামায় প্রাধ্যক্ষদের সই নিয়েছে ঢাবির হলের সকল শিক্ষার্থীরা ঢাকা কলেজের সামনে পড়ে থাকা সেই মরদেহ ‘ছাত্রলীগ কর্মী’ সবুজের অনির্দিষ্ট সময়ের জন্য সব কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ত্যাগের নির্দেশ নতুন মুদ্রানীতি: মূল্যস্ফীতি বশে আনা, আরও যেসব পদক্ষেপ নিতে চান অর্থনীতিবিদরা

সুনামগঞ্জ সদর হাসপাতালে দুর্নীতির প্রতিবাদে জনতার মানববন্ধন

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯, ৩.৫৬ পিএম
  • ১৩০ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতলের নতুর ভবন চালু করে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ ও সিভিল সার্জন ডা. আশুতোষ দাসসহ দুর্নীতিবাজ কর্মকর্তা-কমচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন করেছে ক্ষুব্দ সেবাপ্রার্থীরা। মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ শহরের আলফাত উদ্দিন স্কয়ারে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। সুনামগঞ্জ স্বাস্থ্য অধিকার সংরক্ষণ আন্দোলন নামের ব্যনারে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, জেলার প্রধান চিকিৎসা কেন্দ্রটি অনিয়ম দুর্নীতির কারণে দিন দিন অচল হয়ে পড়ছে। মানুষ প্রত্যন্ত অঞ্চল থেকে সেবা নিতে আসলেও কাঙিখত সেবা পায়না। কর্মকর্তা কর্মচারীদের সিন্ডিকেটে রোগী ও রোগীর স্বজনরা হয়রানির শিকার হন। সেবার বদলে কর্মকর্মর্তা কর্মচারীরা প্রাইভেট ক্লিনিক ও চেম্বারে রোগিদের পাঠাতে বাধ্য করছেন বলে অভিযোগ করেন বক্তারা।
বক্তারা অভিযোগ করে বলেন, রহস্যজনক কারণে গত দুই অর্থ বছর ধরে হাসপাতালের বিভিন্ন সেবা খাতে টেন্ডার হচ্ছে না। সম্প্রতি আউট সোর্সিংয়ে লোক নিয়োগে টেন্ডারে দুর্নীতির মাধ্যমে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রকাশ্যে লাখ লাখ টাকা ঘুষ নিয়ে আউট সোর্সিংয়ে লোক নিয়োগ দেয়া হয়েছে। বক্তারা বলেন, সকল অনিয়ম দুর্নীতির মূলে রয়েছেন সিভিল সার্জন ডাক্তার আশুতোষ দাস। সুনামগঞ্জে নির্মাণাধীন বঙ্গবন্ধু মেডিকেল কলেজের উপ পরিচালক পদে পদন্নতি পেলেও তদবির করে সিভিল সার্জনেরও অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।
সাংবাদিক শহীদনুর আহমদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন অ্যাড. রহুল তুহীন, জেলা জাসদের সাধারণ সম্পাদক এনামুজ্জামান চৌধুরী, সেবকের সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম মজনু, শিক্ষার্থী বকুল দাস, ইকবাল হোসেন প্রমুখ। এ সসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা ছাত্র লীগের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ সুজন, সমাজকর্মী নাছিম চৌধুরী, ইন্তি মাসুম, বিশ্বজনের সভাপতি কর্ণ বাবু দাস, আলো রক্তদান সমাজ কল্যাণ সংস্থার সাংগঠনিক সম্পাদক ফজলুর করিম সুমন, সদস্য সজল, শিক্ষার্থী,তানভীর, তোষার, রাহী, জলিল, শাহাবুদ্দিন, মিনার , আশরাফ প্রমুখ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!